শাম | দখলদার তুর্কি-রাশিয়ান টহল দলকে লক্ষ্য করে শক্তিশালী বোমা বিস্ফোরণ, নিহত ও আহত অনেক

3
950
শাম | দখলদার তুর্কি-রাশিয়ান টহল দলকে লক্ষ্য করে শক্তিশালী বোমা বিস্ফোরণ, নিহত ও আহত অনেক

সিরিয়ার আরিহা শহরের “M4” আন্তর্জাতিক মহাসড়কে ক্রুসেডার রাশিয়া ও দখলদার তুর্কি বাহিনীর টহল দলকে টার্গেট করে একটি শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরনের ঘটনা ঘটেছে, যাতে কয়েক ডজন ক্রুসেডার ও মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

গত ১৪ জুলাই, মঙ্গলবার সকালে দক্ষিণ ইদলিবের আরিহা অঞ্চলের আন্তর্জাতিক সড়ক “এম 4” এর পাশ দিয়ে অতিক্রমকালে যৌথ তুর্কি-রাশিয়ান টহল দলকে লক্ষ্য করে একটি বিশাল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাস্তার পাশে অপেক্ষমাণ একটি গাড়ির মাধ্যমে এই শক্তিশালী বোমা হামলাটি চালানো হয়েছে বলে জানা যাচ্ছে।

গাড়ি বোমা বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে, ঘটনাস্থলের আশপাশের এলাকায় একধরণের কম্পন সৃষ্টি হয়েছিল, ফলে এই বিস্ফোরণে ক্রুসেডার রাশিয়ান দখলদার বাহিনীর ৪টি সামরিক যানবাহন ধ্বংস হয়েগেছে।

এই হামলায় কত রাশিয়ান দখলদার সৈন্য নিহত ও আহত হয়েছে সে বিষয়ে এখনো পর্যন্ত সুনিশ্চিত কোন পরিসংখ্যান জানা যায়নি। যদিও আসাদ সমর্থিত একটি চ্যানেল বলছে যে, এই হামলায় তাদের মিত্র রাশিয়ার ৩ সৈন্য আহত হয়েছে।

কিন্তু বিস্ফোরণের ভিডিও ক্লিপ দেখে ধারণা করা হচ্ছে ঘটনাস্থলে থাকা সকল রাশিয়ান ও তুর্কি সৈন্য নিহত হয়েছে।

উল্লেখ্য যে, ইদলিব সিটির আরিহা শহরটি একটি স্বাধীন ও মুক্ত এলাকা, বর্তমানে শহরটির উপর তাহহিরুশ শাম (এইসটিএশ) ও একটি বিদ্রোহী গ্রুপের নিয়ন্ত্রণ রয়েছে। তা সত্যেও কোন বাঁধা ছাড়াই দীর্ঘদিন যাবৎ এই মহাসড়কটি ব্যবহার করতে দেওয়া হচ্ছে ক্রুসেডার রাশিয়া ও তুর্কি সৈন্যদের। অন্যান্য মুজাহিদ গ্রুপগুলো বিশেষ করে আল-কায়েদা সমর্থিত জিহাদী গ্রুপগুলো এবিষয়ে তাহরিরুশ শামকে সতর্ক করলেও তাহরিরুশ শাম এর কোন জাবাব দেয়নি, বরং ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর জন্য মহাসড়কটি উন্মুক্ত করে রাখে তাহহিরুশ শাম, বিপরীত মুজাহিদদের উপরেই দফায় দফায় হামলা চালায় তারা। সর্বশেষ গতাকাল এম-৪ মহাসড়কটি অতিক্রমকালে উক্ত হামলার ঘটনাটি ঘটেছে, যার দায়ভার এখনো কোন মুজাহিদ গ্রুপ নেননি।

 

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন