ঘুষ না দেয়ায় হতদরিদ্র কিশোরের সব ডিম রাস্তায় ফেলে ভেঙ্গে দিলো ভারতীয় মালাউন পুলিশ

0
524
ঘুষ না দেয়ায় হতদরিদ্র কিশোরের সব ডিম রাস্তায় ফেলে ভেঙ্গে দিলো ভারতীয় মালাউন পুলিশ

মহামারি করোনা ভাইরাসের কারণে পুরো বিপর্যস্ত অবস্থা এশিয়া মহাদেশের দ্বিতীয় জনবহুল দেশ ভারতের। প্রতিনিয়তই সেখানে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা ভাইরাস ঠেকানোর নাম করে পুরো ভারতজুড়ে জারি রয়েছে অপরিকল্পিত লকডান। এই লকডাউনই দেখিয়ে দিয়েছে ভারতের নিম্নবিত্ত মানুষদের হতদরিদ্র অবস্থা।

এই লকডাউনের মাঝে পেটের ভাত জোগাড় করতে রাস্তায় ভ্যান নিয়ে ডিম বিক্রি করতে শুরু করেছিল মধ্যপ্রদেশের ১৪ বছর বয়সী এক কিশোর। রাস্তায় ডিম বিক্রির জন্য সেই কিশোর পুলিশকে ঘুষ দেয়নি বলে তার সাথে অমানবিক ঘটনা ঘটালেন দুই নির্দয় পুলিশ। সেই অমানবিকতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয়েছে সমালোচনার ঝড়।

জানা যায়, করোনা ভাইরাসের কারণে লকডাউনে কাজ হারিয়ে অসহায় হয়ে পড়ে ওই কিশোরের পরিবার। পরিবারের পেট চালাতে ডিম বিক্রি শুরু করেছিল ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের এক কিশোর। এই লকডাউনের সময় প্রতিদিন ডিম বোঝাই ভ্যান নিয়ে বড় রাস্তায় বসে ডিম বিক্রি করতো সে। কিন্তু বৃহস্পতিবার সেই ডিম বোঝাই ঠেলাগাড়ি রাস্তা থেকে সরিয়ে নিতে বলে দুই পুলিশ। কিন্তু সেই কিশোর বলে, ‘রাস্তা থেকে সরে গেলে ডিম কীভাবে বিক্রি করবে?’

তারপরে ওই দুই পুলিশ রাস্তার পাশে ঠেলাগাড়ি রাখার জন্য ১০০ রুপি ঘুষ চায় কিশোরের কাছে। কিন্তু তাদেরকে ঘুষ দিতে রাজি না হওয়ায় ওই কিশোরের সব ডিম রাস্তায় ফেলে ভেঙে দেয় দুই পুলিশ।

এমন অমানবিক ঘটনার ভিডিও ধারণ করেন এক প্রত্যক্ষদর্শী। তিনি সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে মুহুর্তেই তা ভাইরাল হয়ে যায়। ভারতের এমন দুরাবস্থার সময়েও মালাউন প্রশাসনের এরকম কাজের নিন্দা করছেন সবাই।  এখনো ওই দুই পুলিশের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন