পাকিস্তান | মুজাহিদদের হামলায় ৫ এরও অধিক নাপাক সেনা সদস্য হতাহত

0
459
পাকিস্তান | মুজাহিদদের হামলায় ৫ এরও অধিক নাপাক সেনা সদস্য হতাহত

তেহরিকই তালেবান পাকিস্তানের অঙ্গসংগঠন হিসাবে পরিচিত হিজবুল আহরার এর জানবায মুজাহিদিন গত শুক্রবার ৩টি সফল অভিযান পরিচালনা করেছেন। এতে ৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

হিজবুল আহরার এর মুখপাত্র মুহতারাম আহমদ ইউসুফ জাই হাফিজাহুল্লাহ্ তাঁর টুইটার বার্তায় জানিয়েছেন, গত শুক্রবার হিজবুল আহরার এর মুজাহিদিন পাকিস্তানের বিভিন্ন স্থানে পৃথক ৩টি সফল অভিযান পরিচালনা করেছেন।

এর মধ্যে মুজাহিদগণ তাদের প্রথম অভিযানটি পরিচালনা করেছেন পাকিস্তানের করাচীতে। যেখানে মুজাহিদদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে গোলাম মাহমুদ নামক এক মুরতাদ পুলিশ অফিসার। আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ সফলতার সাথে উক্ত পুলিশ অফিসারকে হত্যা করতে সক্ষম হয়েছেন এবং তার অস্ত্র গনিমত লাভ করেছেন।

মুজাহিদগণ তাদের দ্বিতীয় অভিযানটি পরিচালনা করেছেন খাইবার এজেন্সীতে। উক্ত প্রদেশের ময়দান কালী রোডে মুজাহিদগণ প্রথম থেকেই মুরতাদ বাহিনীর অপেক্ষায় রিমোর্ট কন্ট্রোল বোমা পুঁতে রাখেন। নাপাক সৈন্যরা যখন বোমের কাছে চলে আসে তখনই মুজাহিদগণ রিমোর্টের সাহায্যে বোমা বিস্ফোরণ ঘটান। যার ফলে অনেক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস হয়ে গেছে মুরতাদ বাহিনীর একটি গাড়িও।

মুজাহিদগণ ঐদিন তাদের তৃতীয় সফল অভিযানটি পরিচালনা করেছেন উত্তর ওয়াজিরিস্তানে। উক্ত অঞ্চলের মিরানশাহ এলাকায় পাকিস্তানী মুরতাদ বাহিনীর একটি দলকে টার্গেট করে মুজাহিদগণ তীব্র হামলা চালাতে শুরু করেন। যুদ্ধের একপর্যায়ে মুজাহিদদের হাতে নিহত হয় মানসুর নামক এক মুরতাদ সৈন্য এবং আহত হয় আরো ৩ এরও অধিক মুরতাদ সৈন্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন