খোরাসান | মুজাহিদদের হামলায় ৯৫ সৈন্য নিহত, ২ টি সেনানিবাস ও ২১টি কেন্দ্রসহ ১৯টি এলাকা বিজয়

0
481
খোরাসান | মুজাহিদদের হামলায় ৯৫ সৈন্য নিহত, ২ টি সেনানিবাস ও ২১টি কেন্দ্রসহ ১৯টি এলাকা বিজয়

গিজাব জেলায় কাবুল বাহিনীর উপর তালেবান মুজাহিদিনের হামলা, নিহত ও আহত ৯৫ সৈন্য, ২ টি সেনানিবাস ও ২১টি কেন্দ্রসহ ১৯টি এলাকার উপর নিয়ন্ত্রণ নিয়েছেন মুজাহিদিন।  আল্লাহু আকবার কাবিরা

আল-ইমারাহ কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, গত ৯দিন যাবৎ ইমারতে ইসলামিয়ার জানবায তালেবান মুজাহিদিন দাই-কান্ডি প্রদেশের গিজাব জেলায় মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছেন। এসকল এলাকায় কাবুল বাহিনীর সামরিক কাফেলা, চৌকি ও সামরিক ঘাঁটিগুলোতে তীব্র অভিযান এখনো অব্যাহত রয়েছে বলেও জানিয়েছে তালেবান।

সর্বশেষ সংবাদ পাওয়া পর্যন্ত, তালেবান মুজাহিদিন জেলাটিতে অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর ২ টি সেনানিবাস ও ২১টি কেন্দ্র বিজয় করে নিয়েছেন, এছাড়াও মুরতাদ বাহিনীর নিয়ন্ত্রণাধীন ১৯টি এলাকাসহ বিস্তীর্ণ ভূমির উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন তালেবান মুজাহিদিন।

এখন পর্যন্ত এই অভিযানে মুজাহিদদের হাতে নিহত হয়েছে কাবুল বাহিনীর ৬০ সৈন্য, আহত হয়েছে আরো ৩৫ সৈন্য, মুজাহিদদের হাতে বন্দী হয়েছে আরো ৩ সৈন্য। ধ্বংস করা হয়েছে ট্যাঙ্ক ও গাড়িসহ অনেক সামরিক সরঞ্জামাদি।

মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ১টি রেঞ্জার গাড়ি, ২৪টি মোটরসাইকেল, ১টি রকেটলাঞ্চার, ২টি দূরপাল্লার মেশিনগান, ৩৭টি ক্লাশিনকোভ সহ বিপুল পরিমাণ সামরিক সরঞ্জামাদি।

বিপরীতে কাবুল বাহিনীর হামলায় আহত হয়েছেন ২ জন মুজাহিদ, শহাদাত বরণ করেছেন আরো ২ জন মুজাহিদ।
تقبلہم اللہ تعالی

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন