খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩০ সেনা সদস্য নিহত, ৭টি যান ধ্বংস

1
761
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩০ সেনা সদস্য নিহত, ৭টি যান ধ্বংস

আফগানিস্তানের বামিয়ান প্রদেশের ২টি জেলায় কাবুল বাহিনীর উপর তীব্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, কয়েক ঘন্টার লড়াইয়ে ৩০ এরও অধিক সেনা সদস্য নিহত ও আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে ৭টি ট্যাঙ্ক ও সামরিযান।

তালেবান সমর্থিত সংবাদ মাধ্যম জানিয়েছে, গত ২৮ সেপ্টেম্বর আফগানিস্তানের বামিয়া প্রদেশের ঘান্দাক ও সাইঘান জেলার বিভিন্ন স্থানে মুরতাদ কাবুল বাহিনীর উপর তীব্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। ঐদিন সকাল থেকে শুরু হয়ে এই অভিযান দুপুর ২ টা পর্যন্ত চলতে থাকে।

এই দীর্ঘ কয়েক ঘন্টার লাইয়ে অনেক এলাকা ছেড়ে পালিয়েছে কাবুল বাহিনী, এসময় মুজাহিদদের তীব্র হামলায় নিহত ও আহত হয়েছে মুরতাদ কাবুল প্রশাসনের স্পেশাল ফোর্সের ৩০ এরও অধিক সৈন্য। মুজাহিদগণ জীবিত বন্দী করেছেন আরো এক সৈন্যকে। বাকি সৈন্যরা জীবন বাঁচাতে যুদ্ধের ময়দান ছেড়ে পলায়ন করেছে।

এই যুদ্ধে মুজাহিদদের হামলায় কাবুল বাহিনীর ৪টি ট্যাঙ্ক এবং ১টি রেনজার গাড়ি ধ্বংস হয়েছে, ২টি ট্যাঙ্ক সম্পূর্ণ পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ১টি পিকেকে, ২টি কালাশনিকভ, ১টি গ্রেনেড লঞ্চার, ১টি নাইট দুর্বিন এবং ২টি রেডিও সহ প্রচুর গোলাবারুদ।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন