তালেবানের হামলায় অন্তত ১৩৫ মুরতাদ সৈন্য হতাহত

0
660
তালেবানের হামলায় অন্তত ১৩৫ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর উপর ৩টি পৃথক হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ১৩৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিতায় গত ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলামন্দ প্রদেশের গারিশাক জেলায় মুরতাদ কাবুল বাহিনীর উপর সফল অভিযান পরিচালনা করেছেন তালেবান মুজাহিদিন। যার ফলে মুরতাদ বাহিনীর ৩টি ট্যাঙ্ক ও ১টি রেঞ্জার গাড়ি ধ্বংস হয়ে যায়। নিহত হয় ১ কমান্ডারসহ ২৮ সৈন্য, আহত হয় আরো ১ সেনা কমান্ডার ও ১২ মুরতাদ সৈন্য।

এর আগে অর্থাৎ, গত রবিবার রাত সাড়ে সাতটায় কান্দাহার প্রদেশের লাগবাগ জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর গুরুত্বপূর্ণ একটি কেন্দ্রীয় সামরিক ঘাঁটিতে অভিযান পরিচালনা করেন তালেবানের শহিদ ব্যাটেলিয়ন এর ২জন মুজাহিদ। যারা বিস্ফোরক বোঝাই করা একটি কামাজ গাড়ি নিয়ে সামরিক কেন্দ্রে পৌঁছেন এবং সেখানে লক্ষ্যবস্তু নির্ধারণ করে গাড়িটি বোমা মেরে উড়িয়ে দেন। পরে তারা নিরাপদে ফিলে আসেন।

মুজাহিদদের এই বীরত্বপূর্ণ হামলায় মুরতাদ কাবুল বাহিনীর সামরিক কেন্দ্রটি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যায়, এসময় ঘাঁটিতে অবস্থানরত কাবুল বাহিনীর কমপক্ষে ৭০ সৈন্য নিহত ও আহত হয়েছে।

একই দিন সকালে ফারয়াব প্রদেশের জুম’আ বাজার জেলায় মুজাহিদদের অবস্থানে হামলা করতে আসা মুরতাদ কাবুল বাহিনীর উপর তীব্র হামলা চালান তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ সৈন্যদের ৪টি ট্যাঙ্ক ধ্বংস ও ১০ সৈন্য নিহত হয়, আহত হয় আরো ১৫ এরও অধিক সেনা সদস্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন