পাকিস্তান | টিটিপির হামলায় অন্তত ১০ নাপাক সৈন্য নিহত

0
1040
পাকিস্তান | টিটিপির হামলায় অন্তত ১০ নাপাক সৈন্য নিহত

পাকিস্তানি মুরতাদ বাহিনীর উপর ২টি সফল হামলা চালিয়েছে টিটিপি, এতে ১০ এরও অধিক পাকিস্তানী মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে। গত ৯ অক্টোবর পবিত্র জুম’আর দিন পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানে এই হামলা চালানো হয়।

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) অফিসিয়াল ‘উমার মিডিয়া’ কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, টিটিপির মুজাহিদগণ ঐদিন তাদের প্রথম অভিযানটি পরিচালনা করেন দক্ষিণ ওয়াজিরিস্তানের সারুয়াক এলাকায়। যেখানে মুজাহিদদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিলো নাপাক বাহিনীর একটি সামরিক কাফেলা।

পাকিস্তানী মুরতাদ বাহিনীর কাফেলাটি যখন স্থান পরিবর্তন করতে শুরু করে, ঠিক সেই মহুর্তেই মুজাহিদগণ একটি শক্তিশালী বোমা হামলা চালান। বোমাটি বিকট আওয়াজে বিস্ফোরিত হলে ঘটনাস্থলেই ১ মুরতাদ সৈন্য নিহত হয় এবং আরো ২ এরও অধিক সৈন্য আহত হয়, যাদের মাঝে দুই সৈন্যের অবস্থা আশংকাজনক।

টিটিপির মুজাহিদগণ ঐদিন তাদের দ্বিতীয় অভিযানটি পরিচালনা করেন তিয়ারাজাহ সীমান্তের মুমী কারম নামক একটি এলাকায়। এখানে নাপাক বাহিনীর বিরুদ্ধে টিটিপির জানবাজ মুজাহিদদের হামলার তীব্রতা এতটাই প্রকট ছিলো যে, মুরতাদ বাহিনী প্রথমে নিজেদেরকে আত্মরক্ষা করার কোন সুযোগই পায়নি।

যার ফলে মুহুর্তেই ঘটনাস্থলে ৭ মুরতাদ সৈন্যের লাশ পড়ে যায়, আহত হয় আরো ডজন খানেক মুরতাদ সৈন্য।

টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ হামলার কারণ হিসাবে উল্লেখ করেন যে, বিগত দিনে আমাদের দুই সাথী কমান্ডার জুলকারনাইন ও কমান্ডার এহসান (রহি.) এর শাহাদাতের প্রতিশোধ নিতেই এই অভিযান চালানো হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন