খোরাসান | দীর্ঘ ২৪ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ শুরু করেছে তালেবান

0
1186
খোরাসান | দীর্ঘ ২৪ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ শুরু করেছে তালেবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান সরকার তাদের নিয়ন্ত্রিত জুরমাত ও কোহিস্তান জেলার দীর্ঘ ২৪ কিলোমিটারের ২টি সড়ক নির্মাণ কাজ শুরু করেছেন। গত ১৭ অক্টোবর শনিবার তালেবান সড়ক নির্মাণের এই ঘোষণা দিয়েছে।

স্থানীয় জনসাধারণ ও তালেবানরা বলছেন, কোহিস্তান জেলার আলাফ দারা এলাকা হয়ে একটি সড়ক গিয়ে মিলিত হবে সারপুল প্রদেশের রাজধানী লগমন শহরে। সড়কটি মোট ১২ কিলোমিটার দীর্ঘ হবে, এছাড়াও আশপাশের রাস্তাগুলোতেও পুনর্নির্মাণের কাজ করছে তালেবান, যাতে সড়ক পথে জনসাধারণের চলাচল আরো সহজ হয়ে যায়।

তালেবানদের অফিসিয়াল ‘আল-ইমারাহ’ ওয়েবসাইটের এক প্রতিবেদনে বলা হয়েছে, “গত ১৮ অক্টোবর রবিবার ইসলামিক ইমারাতের পৌর প্রশাসনের কর্মকর্তারা এবং রাস্তা নির্মাণকারী দলের ইঞ্জিনিয়ার এবং বিশেষজ্ঞরা সড়কটি পরিদর্শন করেছেন।”

এছাড়াও পাকতিয়া প্রদেশের জুরমাত জেলারও একটি দীর্ঘ ১২ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ শুরু করেছেন তালেবান মুজাহিদগণ।

উল্লেখ্য যে, তালিবানরা সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠান, স্কুল, মসজিদ ও রাস্তা ছাড়াও জনসাধারণের সুযোগ-সুবিধা ও জনস্বার্থে দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করেছেন। এসকল প্রকল্পের ফলে হাজার হাজার বেকার তরুণরা তাদের কর্মস্থল পাবে, এসব প্রকল্পের অধীনে তরুণদের চাকরির ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছে তালেবান।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন