খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৮ সৈন্য হতাহত, বন্দী ২৩, বিজয় ১টি ঘাঁটি ও ৯টি চেকপোস্ট

0
1175
খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৮ সৈন্য হতাহত, বন্দী ২৩, বিজয় ১টি ঘাঁটি ও ৯টি চেকপোস্ট

ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদদের পৃথক দুটি হামলায় কাবুল বাহিনীর অন্ততপক্ষে ২৮ সৈন্য নিহত এবং ২০ সৈন্য আহত হয়েছে, বন্দী হয়েছে আরো ২৩ সৈন্য। শত্রু মুক্ত করা হয়েছে ১টি ঘাঁটি ও ৯টি চেকপোস্ট। গনিমত লাভ করেছেন ১৫ শতাধিক (১৫০০) বিভিন্ন ধরণের অস্ত্র।

স্থানীয় এক সুরক্ষা সূত্রের বরাত দিয়ে ‘টোল নিউজ’ জানিয়েছে যে, গত শনিবার আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশ বদখশনের প্রাদেশিক রাজধানী ফয়েজাবাদের একটি পুলিশ চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় কাবুল বাহিনী ও তালেবানদের মাঝে এক ভয়াবহ সংঘর্ষের সূত্রপাত ঘটে।

এদিকে তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। গণমাধ্যমের একটি পাঠ্য বার্তায় তিনি বলেছেন যে, ফৌজাবাদের দেহ বালা এলাকায় কাবুল সরকারী বাহিনীর ১টি ঘাঁটি এবং ৩টি চেকপয়েন্ট দখল করেছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় কাবুল বাহিনীর ২৮ সৈন্য নিহত এবং ২০ সৈন্য গুরতর আহত হয়েছে। এছাড়াও মুজাহিদদের হাতে বন্দী হয়েছে আরো ২৩ সৈন্য।

এদিকে গত ১৮ অক্টোবর রবিবার, উরুজগান প্রদেশের দেরাদুন জেলায় বিস্তৃত হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। তালেবান মুখপাত্র মুহতারাম ক্বারী ইউসূফ আহমাদ হাফিজাহুল্লাহ্ জানান, ঐদিন বিকেলে মুজাহিদগণ বিস্তৃত হামলা চালিয়ে জেলাটির ৬টি ফাঁড়ি পুরোপুরি শত্রু মুক্ত করেছেন। এসময় মুজাহিদগণ শুত্রুদের ফাঁড়িগুলো থেকে ১৫ শতাধিক (১৫০০) বিভিন্ন ধরণের অস্ত্র গনিমত লাভ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন