পাকিস্তান | সামরিক ঘাঁটিতে টিটিপির হামলা, নিহত ৮ সৈন্য, আহত অনেক

0
832
পাকিস্তান | সামরিক ঘাঁটিতে টিটিপির  হামলা, নিহত ৮ সৈন্য, আহত অনেক

পাকিস্তানের দুটি এলাকায় তীব্রমাত্রার সফল অভিযান পরিচালনা করেছে দেশটির সর্ববৃহৎ ও জনপ্রিয় জিহাদী গ্রুপ তেহরিক-ই-তালেবান পাকিস্তান। এতে কমপক্ষে ৮ মুরতাদ সৈন্য নিহত এবং অনেক সৈন্য আহত হয়েছে।

‘উমর মিডিয়া’ কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, গত ২২ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে, পাকিস্তানের বাজোর এজেন্সীর ওয়ারা ম্যামোন্ড সীমান্ত এলাকায় দেশটির মুরতাদ সামরিক বাহিনীর একটি পোস্টে হামলা চালিয়েছেন তেহরিক-ই-তালেবান পাকিস্তানের জানবায মুজাহিদিন।

অভিযান চলাকালীন মুজাহিদগণ জিএল, রকেট লঞ্চার এবং হ্যান্ড গ্রেনেড সহ হালকা অস্ত্র ব্যাপকভাবে ব্যবহার করেন। মুজাহিদদের এই হামলায় পাকিস্তানী মুরতাদ বাহিনীর ৫ (পাঁচ) সেনা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছিল।

সূত্রমতে, মুজাহিদিন অভিযান শেষে ফিরে আসালে নাপাক বাহিনির হেলিকপ্টার সৈন্যদের লাশ ও আহতদের নিতে সামরিক ঘাঁটির নিকটে পৌঁছেছিল।

একইদিন আসরের সময় দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন সিরনারাই সীমান্তে নাপাক বাহিনীর একটি পদাতিক দলকে টার্গেট করে হামলা চালান তালেবান মুজাহিদিন। এতে অনেক সৈন্য হতাহত হয়েছিল। তবে এসময় মুজাহিদদের শক্তিশালী মাইন বিস্ফোরণে ৩ সৈন্যের লাশ উড়তে দেখা গেছে। যারা ঘটনাস্থলেই নিহত হয়েছে। ধারণা করা হচ্ছে হতাহতের এই সংখ্যা আরো বৃদ্ধি পাবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন