ফ্রান্সে ‘একদিনেই করোনায় আক্রান্ত ৪০ হাজারেরও বেশি ’

2
664
ফ্রান্সে  ‘একদিনেই করোনায় আক্রান্ত ৪০ হাজারেরও বেশি ’

শুক্রবার ফ্রান্সে করোনাভাইরাসে ৪০ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন বলে বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গেছে।

একই দিনে দেশটিতে মৃত্যু হয়েছে ২৯৮ জনের। রাশিয়া, পোল্যান্ড, ইতালি, সুইজারল্যান্ডসহ অন্যান্য দেশেও করোনায় আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে।

গত ১০ দিনে ইউরোপে দৈনিক সংক্রমণের সংখ্যা দ্বিগুণ। মহাদেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৮ লাখ। মৃত্যু হয়েছে দুই লাখ ৪৭ হাজার মানুষের।

দেশটিতে ১৭ অক্টোবর চার সপ্তাহের জন্য রাজধানী প্যারিসসহ নয়টি শহরে রাত নয়টা থেকে ভোর ছয়টা পর্যন্ত কারফিউ ঘোষণা করা হয়।

তবে করোনা সংক্রমণ বাড়তে থাকায় শুক্রবার রাত থেকে তা বাড়িয়ে ছয় সপ্তাহ করা হয়। দেশটির দুই-তৃতীয়াংশ শহরে এ কারফিউ জারি থাকবে বলে জানানো হয়।

করোনাভাইরাসে নতুন করে দৈনিক আক্রান্তের সংখ্যা তিন থেকে পাঁচ হাজারে নেমে এলে কারফিউ শিথিল করা হতে পারে বলে জানান এমানুয়েল ম্যাক্রন।

এদিকে, ফ্রান্সের উত্তরাঞ্চলীয় বন্দর শহর লে হাভরেতে একটি পরিত্যক্ত ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২৪ অক্টোবর) এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়দের বরাতে তুরস্কের জাতীয় দৈনিক ডেইলি সাবাহ’র প্রতিবেদনে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের কারণে কালো ধোঁয়ার সৃষ্টি হয়েছে।

ঘটনাস্থলের আশপাশের ভবন থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে।

টেন্ডেন্স ওয়েস্ট রেডিও এক টুইট বার্তায় জানিয়েছে, অগ্নিকাণ্ডে একটি পুরনো গুদাম পুড়ে গেছে।

কয়েক কিলোমিটার জুড়ে ছড়িয়ে পড়েছে কালো ধোঁয়া।

 

2 মন্তব্যসমূহ

  1. ইন-শা-আল্লাহ সবে মাত্র গজব শুরু হয়েছে।ফ্রান্স খন্ড খন্ড হয়ে যাক পংগু হয়ে যাক। ফ্রান্সের অর্থনৈতিক অবস্থা খারাপ হয়ে যাক।আফ্রিকার দেশগুলোতে লুটপাট করতেছে এই ফ্রান্স।আর এখন সব সিমালংন করেছে। নিশ্চয়ই এদের জন্য আরো ভয়ংকর কিছু অপেক্ষা করছে ইনশা-আল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন