ইহুদিদের পিঠুনিতে এক ফিলিস্তিনী কিশোর নিহত

0
616
ইহুদিদের পিঠুনিতে এক ফিলিস্তিনী নিহত

গত ২৫ অক্টোবর পশ্চিম তীরে নাবলুসের উপকণ্ঠে একটি গ্রামে ১৮ বছর বয়সী আমের সানাওয়ার নামে এক ফিলিস্তিনি কিশোরকে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী এবং একটি মেডিকেল সূত্রে জানা গেছে, দখলকৃত পশ্চিম তীরে অবৈধভাবে বসতি স্থাপনকারী ইহুদিরা ভোরের দিকে ঐ ফিলিস্তিনি কিশোরকে পিটিয়ে হত্যা করে।

প্রত্যক্ষদর্শীরা বলেছে, কিশোর আমের বাজারে যাবার সময় ইহুদি দখলদার বসতির পাহারাদাররা তার উপর হামলা করে। মারা যাবার আগ পর্যন্ত তার ক্ষতবিক্ষত শরীরে আঘাতের পর আঘাত করা হয়েছিলো।

এ ঘটনায় আমেরের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার পরিবার জানিয়েছে, আমেরকে ধরে নিয়ে যাবার খবর শুনে আমারা দ্রুত ছুটে আসি। কিন্তু আমাদেরকে কাছে যেতে দেওয়া হয়নি। এমনি আহত আমারকে কোন প্রকার চিকিৎসার সুযোগ না দিয়ে বন্দুকের পিঠ দিয়ে আঘাত করা হয়েছে।

আল মানার টিভি চ্যানেল জানিয়েছে, আমারের নিহতের ঘটনায় পুরো পশ্চিম তীর ক্ষোভে ফেটে পড়ে। ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন এক বিবৃতিতে অমেরের হত্যার ঘটনাকে ইসরায়েলের অপরাধযজ্ঞ হিসেবে অভিহিত করে ইসরায়েলি সেনাদের আগ্রাসন মোকাবেলার জন্য জর্দান নদীর পশ্চিম তীরে প্রতিরোধকামী সবাইকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে।

উল্লেখ, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন ইসরায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার পর ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলের সহিংসতা বেড়েই চলেছে।

সূত্র : মিডলইস্ট আই।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন