শাম | হুররাস আদ-দ্বীনের শীর্ষ নেতা শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানী (রহ.)র শাহাদাতবরণ

1
876
শাম | হুররাস আদ-দ্বীনের শীর্ষ নেতা শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানী (রহ.)র শাহাদাতবরণ

কুফ্ফার বাহিনীর বিমান হামলায় শাহাদাতবরণ করেছেন আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীনের শীর্ষ নেতা ও একজন সামরিক কমান্ডার শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানী (রহ.)।

খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার ১৫ই অক্টোবরে সিরিয়ার ইদলিব সিটির আরব-সাঈদ শহরে একটি গাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছিল ক্রুসেডার বাহিনী। এতে কয়েকজন লোক শাহাদাতবরণ করেছেন। কিন্তু তৎক্ষণাৎ হতাহতদের কোন পরিচয় প্রকাশ করা হয়নি। পরে গত ২৬ অক্টোবর আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন সমর্থিত সংবাদ চ্যানেলগুলো জানায় যে, গত ১৫ অক্টোবর ইদলিবের আরব-সাঈদ শহরে গাড়ি লক্ষ্য করে পরিচালিত ক্রুসেডার বাহিনীর উক্ত বিমান হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিলেন আল-কায়েদা শাখা তানযিম হুররাস আদ-দ্বীনের একজন উচ্চপদস্থ কমান্ডার ও প্রবীণ ব্যক্তিত্ব শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানি (রহ.)। এই হামলায় তিনি ও তাঁর স্ত্রী শাহাদাতবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানি (রহ.) ছিলেন একজন উদার চরিত্র, নম্রতার প্রতীক এবং জিহাদের ময়দানে দৃঢ়তার এক জ্বলন্ত প্রতিচ্ছবি। তিনি ছিলেন শহীদ শাইখ উসামা বিন লাদেন (রহ.) এর একজন সঙ্গী। তিনি ছিলেন আফগান ও ইরাকে ক্রুসেডার মার্কিনবিরোধী যুদ্ধে অংশগ্রহণকারী একজন জানবায মুজাহিদ ও কমান্ডার।

তিনি শাহাদাতের কিছুদিন পূর্বে বিদ্রোহী গ্রুপ তাহরিরুশ শাম এবং এই দলটির সর্বোচ্চ নেতা আবু মুহাম্মদ আল-জুলানিকে উদ্দেশ্য করে দুটি বার্তা দিয়েছিলেন। তাঁর প্রথম বার্তাটি প্রকাশিত হয় বৃহস্পতিবার 10/8/2020 তারিখে। তিনি এই বার্তাটিতে বলেছিলেন, তাহরিরুশ শাম যেন অন্যায়ভাবে তাদের হাতে বন্দী মুজাহিদদের অতি দ্রুত মুক্তির ব্যবস্থা করে, মুজাহিদদের উপর অন্যায়ভাবে হামলা চালানো বন্ধু করে এবং কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে মুজাহিদদের সামনে কোনো প্রতিবন্ধকতা তৈরি না করে। এজন্য তিনি তাহরিরুশ শামকে শাইখ আবু কাতাদাহ্ আল-ফিলিস্তিনী (হাফিজাহুল্লাহ)-কে প্রধান বিচারক মেনে শরিয়া আদালতে বৈঠক করার জন্য আহ্বান জানান। কিন্তু তাহরিরুশ শাম শাইখের বার্তাটি উপেক্ষা করে এবং মুজাহিদদের বিরুদ্ধে অভিযান চালাতে থাকে।

এরপর শাইখ আবু মুহাম্মাদ আস-সুদানি (রহিমাহুল্লাহ) তাহরিরুশ শামকে উদ্দেশ্য করে বুধবার 10/14/2020 তারিখ তাঁর দ্বিতীয় বার্তাটি প্রকাশ করেন। আর এই বার্তা প্রকাশের পরের দিন অর্থাৎ 10/15/2020 তারিখ ক্রুসেডার জোট শাইখের গাড়িতে বোমা হামলা চালায়। এর মধ্য দিয়ে সমাপ্ত হয় উম্মাহর এই বীর মুজাহিদ আলেমের দুনিয়া সফর। আল্লাহ্ তা’আলা শাইখকে শুহাদাদের কাতারে শামিল করুন, জান্নাতের উচ্চ মাকাম দান করুন; পাশাপাশি তাঁর ভাইদের (শামী মুজাহিদ) ধৈর্যধারণ করার তাওফিক দিন, কুফ্ফার ও জালিম বাহিনীর উপর তাঁর ভাইদের বিজয়ী করুন, আমিন।

IMG-20201027-115158-770

১টি মন্তব্য

  1. আমিন ছুম্মা আমিন, হে আল্লাহ আমাদের মাথার তাজদের সাথে আমাকেও কবুল করুন,আমিন
    এবং বর্তমান জামানার সোমোছতো ফেতনা থেকে আপনার এ নগন্য গোলাম কে হেফাজোত করুন,

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন