খোরাসান | ৫০ কাবুল সৈন্যের তালেবানে যোগদান, ২৪টি চেকপোস্ট বিজয়

3
1108
খোরাসান | ৫০ কাবুল সৈন্যের তালেবানে যোগদান, ২৪টি চেকপোস্ট বিজয়

আফগানিস্তানের কান্দাহার থেকে কাবুল সরকারের ৫০ সেনা তালিবানের কাছে আত্মসমর্পণ করেছে। এসময় তারা ৩২টি ট্যাঙ্ক ও অন্যান্য সামরিকযান, ৮টি রাশিয়ান তৈরি বিমানবিধ্বংসী বন্দুক (এন্টি ইয়ার্কাফ্টগান), ৫৫টি ক্লাশিনকোভ, ১৫টি ভারি মেশিনগান, ১৫টি রকেট লাঞ্চার তালেবানদের কাছে হস্তান্তর করেছে।

খবরে বলা হয়েছে, আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশের পাঞ্জওয়াই জেলায় গত ১লা নভেম্বর রবিবার, আমেরিকার গোলাম মুরতাদ কাবুল সরকারে জাতীয় সেনাবাহিনীর (এএনএ) কয়েক ডজন সেনা তাদের প্রচুর যানবাহন, অস্ত্র ও গোলাবারুদ সহ তালিবান মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে।

সূত্রটি আরো জানিয়েছে, ঐদিন বিকেলে জেলার মাশান এলাকার একটি বিশাল সামরিক ঘাঁটি থেকে এসব সৈন্যরা ট্যাঙ্ক ও অন্যান্য অস্ত্রসস্ত্র নিয়ে তালেবানে যোগ দিয়েছিল। আল-ইমারাহ স্টুডিও তাদের এক রিপোর্টে জানিয়েছে যে, এই সামরিক ঘাঁটির অধীনে থাকা ২৪টি চেকপোস্টও ইতিমধ্যে তালেবান মুজাহিদিন নিয়ন্ত্রণে নিয়েছেন।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের একজন তালেবান মুখপাত্র মুহতারাম ক্বারী ইউসুফ আহমদী হাফিজাহুল্লাহ্ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন যে, মুজাহিদদের কাছে আত্মসমর্পণকারী কাবুল সরকারের সেনার সংখ্যা ৫০-এ পৌঁছেছে। তিনি আরও জানিয়েছে যে, তারা ৯টি ট্যাঙ্ক, ১০টি রেঞ্জার গাড়ি, ১৩টি মোটরসাইকেল, ৩টি SPG-9 কামান, ৮টি রাশিয়ান তৈরি বিমানবিধ্বংসী বন্দুক (এন্টি ইয়ার্কাফ্টগান), ৫৫টি ক্লাশিনকোভ, ১৫টি ভারি মেশিনগান, ১৫টি রকেট লঞ্চারসহ আরও অনেক অস্ত্র ও গোলাবারুদ মুজাহিদদের কাছে হস্তান্তর করেছে।

লক্ষণীয় যে, সম্প্রতি তালেবানরা কান্দাহারের আরঘান্ডাব, পাঞ্জওয়াই এবং ঝারি জেলার বেশ অগ্রগতি লাভ করেছে এবং প্রদেশটির বৃহত্তর অঞ্চল এখন তালেবান মুজাহিদিন নিয়ন্ত্রণ করেছেন।

3 মন্তব্যসমূহ

  1. আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ…..!আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ……!খুশিতে মনটা একদমই ভরে গেলো…আলহামদুলিল্লাহ….!
    ভায়েরা আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র মালাউনদের উপরও আফগানের মতো এমন ব্যাপকভাবে হামলা চালানো দরকার……এবং এর জন্য আমাদের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করার দরকার…!!
    আল্লাহ আমাদের সকলকে কবুল করুণ আমীন ইয়া রাব্বাল আলামীন…….!!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাম | মুজাহিদদের স্নাইপার হামলায় ২ কুখ্যাত নুসাইরী নিহত
পরবর্তী নিবন্ধইহুদিদের বুলেট কেড়ে নিলো আরো ৩ ফিলিস্তিনির প্রাণ