খোরাসান | নতুন করে ৯৫ কাবুল সেনার তালেবানে যোগদান

0
303
খোরাসান | নতুন করে ৯৫ কাবুল সেনার তালেবানে যোগদান

আফগানিস্তান ইসলামী ইমারতের নিকট কাবুল বাহিনীর ৯৫ জন সেনা আত্মসমর্পণ করেছে। গত ২৯ নভেম্বর আফগানিস্তানের ৪টি প্রদেশ থেকে কাবুল সরকারের ৯৫ সেনা এবং পুলিশ সদস্য তালেবানে যোগ দেন।

তালেবান মুখপাত্র মুহতারাম জবিহুল্লাহ মুজাহিদ তাঁর এক টুইটবার্তায় বলেছেন, আফগানিস্তানের বলখ প্রদেশের ৯টি এলাকা থেকে কাবুল প্রশাসনের ৫২ সেনা ও পুলিশ সদস্য নতুন করে তালেবানে যোগ দিয়েছে।

তিনি আরো বলেছিলেন যে, এই সেনা ও পুলিশ সদস্যরা ইমরাতে ইসলামিয়ার দাওয়াহ্ বিভাগ স্থানীয় মুজাহিদদের প্রচেষ্টায় নিজেদের ভুল বুঝতে পারে। ফলে তারা কাবুল বাহিনীতে থাকা নিজেদের পদ থেকে পদত্যাগ করেছেন এবং মুজাহিদদের সাথে এসে মিলিত হয়েছে। আর মুজাহিদগণ তাদেরকে উষ্ণ-স্বাগত জানিয়েছেন।

অন্য খবরে তালিবান বলেছিল যে, বালখ ছাড়াও, নানগারহার এবং ময়দানে ওয়ার্দাক প্রদেশ থেকেও কাবুল সরকারের ২১ সেনা ও পুলিশ সদস্য তালেবানে যোগদান করেছে।

তালেবান জানিয়েছে যে, যারা তাদের সাথে যোগ দিয়েছিল তারা পূণরায় সরকারি বাহিনীতে যোগ না দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল এবং অতীত কর্মের জন্য তারা দুঃখ প্রকাশ করেন।

অপরদিকে তালেবানের অপর একজন মুখপাত্র মুহতারাম ক্বারী মুহাম্মদ ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানিয়েছেন, উরুজগান প্রদেশের দেরাদুন জেলা থেকেও কাবুল সরকারের ২২ জন সেনা সদস্য তালেবান মুজাহিদদের সাথে এসে মিলিত হয়েছেন।

একই সাথে বলা হয়ে থাকে যে ফারাহ প্রদেশের প্রাক্তন সেনা প্রধানও তালেবানে যোগ দিয়েছিলেন এবং মুরতাদ কাবুল সরকারের প্রতি তার ঘৃণার কথা ঘোষণা করেছেন।

IMG-20201129-223122-054

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন