যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলা, গুলিবিদ্ধ হয়ে এক নারী নিহত

0
941
যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে হামলা, গুলিবিদ্ধ হয়ে এক নারী নিহত

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে (ইউএস ক্যাপিটল) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলায় একজন নারী নিহত হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিবিসির খবরে বলা হয়েছে, ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ, ভাঙচুর ও গুলিতে এক নারী নিহত হয়েছে। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছেন।

মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে টেলিভিশন চ্যানেল সিএনএন জানিয়েছে, গুলিবিদ্ধ নারীকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে নিহত নারীর বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।

বিবিসি বলছে, প্রতিনিধি পরিষদের সভাকক্ষের প্রবেশদ্বারে অস্ত্র তাক করার দৃশ্য দেখা গেছে। কাঁদানে গ্যাসও ব্যবহার করা হয়েছে।

ভবনের ভেতরে বিক্ষোভকারীরা ‘আমরা ট্রাম্পকে ভালোবাসি’ স্লোগান দিতে দিতে মিছিল করতে দেখা গেছে।

উল্লেখ্য বুধবার (৬ জানুয়ারি) কংগ্রেস অধিবেশনের বিরোধিতা করে ওয়াশিংটনে জড়ো হন কয়েক হাজার ট্রাম্প সমর্থক, যাদের মধ্যে উগ্রপন্থি বিভিন্ন গ্রুপের সদস্যরাও রয়েছেন। সেই সমাবেশে বক্তব্যে নভেম্বরের নির্বাচনে পরাজয় মেনে না নেওয়ার ঘোষণা দেন ট্রাম্প। এর কিছুক্ষণ পরেই কয়েকশ ট্রাম্প সমর্থক পার্লামেন্ট ভবনের নিরাপত্তা ব্যারিকেড ভেঙে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। এক পর্যায়ে কংগ্রেসের অধিবেশন চলার মধ্যেই পুলিশের বাধা ভেঙে ক্যাপিটল ভবনে ঢুকে পড়ে তারা।

পরে তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ও পেপার স্প্রে ব্যবহার করে পুলিশ। ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের সময় ওই নারী গুলিবিদ্ধ হয়ে মারা গেছে বলে মার্কিন মিডিয়া জানিয়েছে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারে অবৈধ ভ্রমণের অজুহাতে প্রায় একশ’ রোহিঙ্গাকে আটক করল পুলিশ
পরবর্তী নিবন্ধমালি | মুজাহিদদের হামলায় ৩ মুরতাদসহ কতক ক্রুসেডার নিহত, আহত অনেক