খোরাসান | তালেবানের হামলায় ৮৮ মুরতাদ সৈন্য হতাহত, ১২টি যান ধ্বংস

0
783
খোরাসান | তালেবানের হামলায় ৮৮ মুরতাদ সৈন্য হতাহত, ১২টি যান ধ্বংস

আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর উপর ৮টি পৃথক হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে কাবুল সরকারের ৮৮ সৈন্য নিহত এবং আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে মুরতাদ বাহিনীর ১২টি সামরিকযান। বিজয় করা হয়েছে কয়েকটি সামরিক চৌকি।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ৯ জানুয়ারি শনিবার রাত ৭টায় হেলমান্দ প্রদেশের গারশাক জেলায় মুরতাদ কাবুল বাহিনীর গুরুত্বপূর্ণ একটি ঘাঁটিতে সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদদের শক্তিশালী বোমা হামলায় সামরিক ঘাঁটিটি পরিপূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এসময় মুরতাদ বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস, ৯ সৈন্য নিহত এবং ৮ সৈন্য আহত হয়েছে। বাকি সৈন্যরা ঘাঁটি ছেড়ে পলায়ন করেছে।

একইদিন সন্ধ্যা ৬টায় লাগবাগের জেলা সামরিক ঘাঁটিতেও বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে একটি ট্যাংক, ৩টি গাড়ি এবং ১২ মুরতাদ সৈন্য নিহত হয়।

এর আগে গত ৮ জানুয়ারি শুক্রবার ভোর বেলায়, জালালাবাদ শহরে মুরতাদ বাহিনীর একটি কাফেলা টার্গেট করে হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলে মুরতাদ বাহিনীর ৫টি গাড়ি ধ্বংস এবং ১২ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়।

এমনিভাবে শুক্রবার রাত ১১টায় কুন্দজ প্রদেশের ইমাম-সাহেব জেলায় অবস্থিত মুরতাদ বাহিনীর একটি সেনা চৌকিতে হামলা চালান মুজাহিদগণ। যার ফলে চৌকিটি ধ্বংস এবং ১৩ সৈন্য নিহত হয়। এছাড়াও মুজাহিদগণ একটি ট্যাংঙ্কসহ বেশ কিছু অস্ত্রশস্ত্র ও গুলাবারোদ গনিমত লাভ করেন।

এদিকে বলখ প্রদেশের কালদার জেলায় একটি পুলিশ চৌকিতে হামলা চালিয়ে তা দখলে নেন মুজাহিদগণ, এসময় চৌকিতে অবস্থান নেওয়া ৭ পুলিশ সদস্য হতাহত হয়েছে।

অপরদিকে শুক্রবার রাত ১২টায় কান্দাহার প্রদেশের তাখতাহ-পুল জেলায় মুরতাদ কাবুল বাহিনীর একাধিক সেনা চৌকিতে সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদগণ ৩টি চৌকি বিজয়, ১টি ট্যাঙ্ক ও ১টি গাড়ি ধ্বংস করেছেন। এছাড়াও মুজাহিদদের হামলায় হতাহত হয়েছে ১৪ মুরতাদ সৈন্য।

এমনিভাবে শুক্রবার বিকাল ৩টায় লাগবাগ জেলায় এবং সকাল বেলায় জাবুল শহরে পৃথক হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে ১০ সৈন্য নিহত এবং ৩ সৈন্য আহত হয়েছে।

উল্লেখ্য যে, এসব অভিযানের সময় কাবুল বাহিনীর হামলায় শাহাদাত বরণ করেছেন ৩ জন তালেবান মুজাহিদ।

খোরাসান | তালেবানের হামলায় ৮৮ মুরতাদ সৈন্য হতাহত, ১২টি যান ধ্বংস

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন