খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৯ মুরতাদ সৈন্য হতাহত

0
793
খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৯ মুরতাদ সৈন্য হতাহত

আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিতায় মুরতাদ কাবুল বাহিনীর উপর ৪টি সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ৬৯ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১১ জানুয়ারি সোমবার রাতে, আফগানিস্তানের ফরাহ প্রদেশের পাশ্তারদো শহরে মুরতাদ কাবুল বাহিনীর একটি চৌকিতে সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। আল্লাহ্ তা’আলার সাহয্যে তা বিজয় করতেও সক্ষম হয়েছেন মুজাহিদগণ। এসময় মুজাহিদদের হামলায় অন্ততপক্ষে ১০ সৈন্য নিহত ও আহত হয়েছে। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ৮টি যুদ্ধাস্ত্র।

একই রাতে লাশকারগাহ শহরের বাশরান এলাকায় অবস্থিত মুরতাদ বাহিনীর একটি সামরিক ঘাঁটিতেও সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যার ফলে ঘাঁটি ধ্বংস এবং ৩ কমান্ডারসহ ১০ মুরতাদ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো ৭ এরও অধিক।

অপরদিকে গত ১০ জানুয়ারি রবিবার, হেলমান্দ প্রদেশের নাওয়াহ জেলায় মুরতাদ সৈন্যদের একটি সামরিক বহরে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যা প্রায় ১৩ ঘন্টা যাবৎ স্থায়ী হয়েছিল। এসময় মুরতাদ বাহিনীর ৫টি ট্যাঙ্ক ধ্বংস হওয়া ছাড়াও ২৮ এরও অধিক সৈন্য নিহত-আহত হয়েছে। মুজাহিদগণ ২টি ট্যাঙ্কসহ অনেক অস্ত্রশস্ত্রও গনিমত লাভ করেছেন।

তবে এই অভিযানের সময় ৩ জন মুজাহিদ আহত এবং আরো ২ জন মুজাহিদ শাহাদাত বরণ করেছেন।

এমনিভাবে কান্দাহার প্রদেশের শাড্ডি জেলায় মুরতাদ বাহিনীর একাধিক অবস্থানেও ঐদিন হামলা চালিয়েছেন মুজাহিদগণ। সকাল বেলায় শুরু করে এই অভিযান সন্ধ্যা পর্যন্ত স্থায়ী হয়েছিল। এতে ১৪ মুরতাদ সৈন্য নিহত হয়েছে, ধ্বংস করা হয়েছে মুরতাদ বাহিনীর একটি ট্যাঙ্ক।

খোরাসান | মুজাহিদদের হামলায় ৬৯ মুরতাদ সৈন্য হতাহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন