এমপি আসবে’বলে বন্ধ সেতু, এক ঘণ্টা যন্ত্রণায় কাতরাল দগ্ধ শিশু

0
543
এমপি আসবে’বলে বন্ধ সেতু, এক ঘণ্টা যন্ত্রণায় কাতরাল দগ্ধ শিশু

স্থানীয় সংসদ সদস্য (এমপি) একটি মতবিনিময় সভায় অংশ নিতে চট্টগ্রাম নগর থেকে বোয়ালখালীতে আসবে। তাই কালুরঘাট সেতুতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ রাখা হয়। এ সময় সেতুর পূর্ব পাড়ে আটকা পড়ে উপজেলা সদরের মীর পাড়ার এনামুল হক। কোলে তখন যন্ত্রণায় কাতরাচ্ছিল তার ছয় বছরের দগ্ধ কন্যা। অটোরিকশায় বসে দগ্ধ মেয়েকে কোলে নিয়ে তাকে এক ঘণ্টারও বেশি সময় কাটাতে হয়। এ সময় আকুতি-মিনতি করেও ‘কর্তাদের’ মন গলাতে পারেননি তিনি; মেলেনি সেতু পার হওয়ার অনুমতি।

রোববার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনার সাক্ষী হন সেতু পারাপারে অপেক্ষায় থাকা হাজারও মানুষ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, রোববার সকাল ১০টার দিকে উপজেলা সদরের মীর পাড়ার এনামুল হকের শিশুকন্যা তানজিলা হকের শরীর ঘরে হাড়িতে রাখা গরম পানিতে ঝলসে যায়। দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। তখন সিএনজিচালিত অটোরিকশায় নগরের চমেক হাসপাতালের উদ্দেশ্যে শিশুটিকে নিয়ে রওনা দেন স্বজনরা। কিন্তু ততক্ষণে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনের এমপি মোসলেম উদ্দিন আসার খবরে সেতুতে যান চলাচল বন্ধ করে দেয়া হয়। তখন বেলা প্রায় সাড়ে ১০টা।

কালুরঘাট সেতু পার হওয়ার জন্য টোল অফিসের সামনে দগ্ধ শিশুটিকে নিয়ে অটোরিকশাটি দাঁড়িয়ে ছিল। যন্ত্রণায় ছটফট করতে থাকা শিশুকে কোলে নিয়ে অসহায় হয়ে পড়েন স্বজনরা। এভাবে এক ঘণ্টারও বেশি সময় কেটে যায়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, রোববার সকালে প্রতিদিনের মতোই সেতুর পশ্চিম পাড়ে পারাপারের জন্য অপেক্ষায় থাকা দীর্ঘ যানজট স্থায়ী হয় প্রায় এক ঘণ্টা। এরপর পূর্ব পাড় থেকে গাড়ি ওঠার মুহূর্তে আবারও সেতু বন্ধ করে দেয় টোল কর্তৃপক্ষ। ওই সময় গাড়ি পারাপার বন্ধের কারণ জানতে চাইলে ‘এমপি পার হবেন’ বলে জানান টোল অফিসে দায়িত্বরত কর্মকর্তা। এদিকে যন্ত্রণায় কাতর সিএনজিতে থাকা তানজিলার চিৎকার ও মা-বাবার আহাজারিতে উপস্থিত জনতার মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। পরে এমপি মোসলেম উদ্দিন ১১টা ৪৫ মিনিটে বোয়ালখালী থানা পুলিশের প্রটোকলে পার হলে পূর্ব পাড় থেকে সেতু চালু হয়।

জানা গেছে, এমপি মোসলেম উদ্দিন আহমদ বেলা ১১টা ৪৫ মিনিটে সেতু পার হয়ে ১২টার দিকে উপজেলা সদরে উপজেলা কৃষি অধিদফতর আয়োজিত বোরো আবাদ বৃদ্ধির লক্ষ্যে জনপ্রতিনিধি, স্কিম ম্যানেজার ও কৃষকদের অংশগ্রহণে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেয়।

এ বিষয়ে জানতে চাইলে টোল অফিসে কর্মরত ম্যানেজার নিজাম উদ্দীন জানান, তিনি সকালের শিফটে দায়িত্বে ছিলেন না। তাই এ বিষয়ে কিছু জানেন না। তবে সকালের দায়িত্বে থাকা ম্যানেজার নুর উদ্দীন তাকে জানান, বোয়ালখালী থানা পুলিশ পরিচয় দিয়ে ‘এমপি পার হবেন’ জানিয়ে সেতু বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল।

থানার সেকেন্ড অফিসার মো. জাহাঙ্গীর আল আমান বিষয়টি অস্বীকার বলেন, ‘এমপি স্যারের সাথে থাকা লোকজনরাই সেতু বন্ধ রাখার নির্দেশ দেয়।

জাগো নিউজ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন