পাকিস্তান | তালেবানের সাথে পরাজিত হয়ে আম জনতার উপর হামলা

2
563
পাকিস্তান | তালেবানের সাথে পরাজিত হয়ে আম জনতার উপর হামলা

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের যোদ্ধাদের তীব্র আক্রমণে একে একে পরাজিত হচ্ছে সেনাবাহিনী। আর সেই লাঞ্ছনাকর পরাজয়ের প্রতিশোধ নেওয়া হচ্ছে আম জনতার উপর। সেনাবাহিনীর বিরুদ্ধে এমনই অভিযোগ করেছেন দেশটি সাধারণ জনতা।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে ট্রাবেল নিউজ জানিয়েছে, উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে পাকিস্তান সেনাবাহিনীর কারফিউ, অযৌক্তিক অনুসন্ধান এবং রাউন্ড-আপগুলি সাধারণ নাগরিকদের বিভিন্ন সমস্যায় ফেলছে।

মিরআলী সীমান্তের এক বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে ট্রাবেল নিউজকে জানান যে, গত তিন দিন ধরে পাক সেনা চৌকিগুলোতে অতিরিক্ত তল্লাশি চালানো হচ্ছে। এতে রোগীদের চরম অসুবিধায় পড়তে হচ্ছে, এমন সময় মহিলা ও শিশুদের পর্যন্ত হয়রানী করা হচ্ছে। যা খুবই লজ্জাজনক।

আলী দাওয়ার নামে অপর এক ব্যক্তি জানান, সহিংসতার পর বিভিন্ন এলাকা থেকে যুবক-যুবতীদেরও নাপাক সৈন্যরা তুলে নিয়ে যাচ্ছে। একদিন পর তাদের অনেককেই নিজ বাড়ির কাছে ছেড়ে যাওয়া হচ্ছে, কিন্তু তাদের সাথে কি ধরণের আচরণ করা হয়েছে, তা বলতেও তারা লজ্জা পাচ্ছেন।

ওয়ানা এলাকা এক দোকানদার জানিয়েছেন, গত এক সপ্তাহ আগে এখানে কারফিউ জারি করা হয়েছে, যার ফলে আমরা আমাদের প্রতিদিনের জীবনে বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছি।

তিনি আরো বলেছিলেন যে, এলাকার অসুস্থ ও অভাবী মানুষেরা মারাত্মক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন। যারা বাড়ি থেকে বাইরে দর কষাকষি করতেও যেতে পারছেন না। আমরা এখানে বন্দীত্বের জীবন যাপন করছি।

বান্নু এলাকা থেকে আসা এক চালক বলেছেন যে, এই পরিস্থিতিগুলি আমাদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করছে এবং যাত্রী খুব কমই মিলছে।

তবে অধিকাংশ জনগণই অভিযোগ করছেন যে, সংঘাতের সময় টিটিপি সাথে যুদ্ধে পরাজিত হলে সেনারা আমাদের বাড়িঘরে বোমা ফেলছে, আমাদের ছেলে সন্তান এবং ঘরের মহিলাদের পর্যন্ত নানাভাবে তারা হয়রানী করছে। যা তাদের জন্য খুবই লজ্জাজনক ও অপমানের। সেনারা টিটিপির সাথে না পেরে আমাদের থেকে প্রতিশোধ নিচ্ছে। এটা কেমন কাপুরুষতা!

উল্লেখ্য, গত এক সপ্তাহে টিটিপি দ্বারা উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে পাকিস্তান সেনাবাহিনী এবং এফসির উপর বেশ কয়েকটি হামলা চালানো হয়েছে। যাতে নাপাক বাহিনীর অনকে হতাহত ও আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে। শুধু গত শুক্রবারের একদিনের হামলায় নাপাক বাহিনীর কমপক্ষে ৪৩ সৈন্য নিহত হয়েছে।

উপজাতি অঞ্চলগুলো এবং বেলুচিস্তানেও পাকিস্তান সেনাবাহিনীর উপর হামলার তীব্রতা অনেকগুণ বাড়িয়েছে তেহরিক-ই-তালেবান।

IMG-20210220-205911

2 মন্তব্যসমূহ

  1. ভাই, এরকম নিউজ দিলে অবশ্যই লিংক শেয়ার করবেন।
    বিশেষ করে এই নিউজটার লিংক অনেক দরকার আমার।
    কারণ অনেক বাঙালি মুসলিম পাকিস্তানপ্রেমী। আর তারা মূলত ইসলামের প্রতি ভালোবাসা থেকেই পাকিস্তানকে পছন্দ করে। তাদেরকে বুঝানোর জন্য হলেও সঠিক লিংক দরকার

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন