মালি | ক্রুসেডার জোটের উপর ইস্তেশহাদী হামলা, ৩০ এরও অধিক হতাহত

0
583
মালি | ক্রুসেডার জোটের উপর ইস্তেশহাদী হামলা, ৩০ এরও অধিক হতাহত

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘ নেতৃত্বাধীন ক্রুসেডার মিনোসুমা জোট বাহিনীর উপর শহিদী হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে ৩০ এরও অধিক ক্রুসেডার সৈন্য নিহত ও আহত হয়েছে।

আল-কায়েদা শাখা ‘জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন’এর অফিসিয়াল আয-যাল্লাকা মিডিয়া কর্তৃক প্রকাশিত নতুন এক বিবৃতিতে বলা হয়েছে যে, গত ১০ ফেব্রুয়ারি মালির বোনি ও আরিবান্দ শহরের মধ্যবর্তী দোন্তাজা এলাকায় অবস্থিত ক্রুসেডার বাহিনীর ঘাঁটিতে একটি বীরত্বপূর্ণ ইনগিমাসী অভিযান পরিচালনা করেছিলেন। যার ফলে ক্রুসেডার জোট বাহিনীর কমপক্ষে ৩০ সৈন্য নিহত ও আহত হয়েছে।

ক্রুসেডার মিনোসুমা জোট বাহিনীর বিরুদ্ধে পরিচালিত এই অভিযানে ৫ জন জানবায মুজাহিদ অংশ নিয়েছিলেন। যাদের মাঝে আবদুল মু’মীন আল-আনসারী (রহিমাহুল্লাহ্) নামক একজন জানবায মুজাহিদ ক্রুসেডার বাহিনীকে টার্গেট করে প্রথমে শক্তিশালী গাড়ি বোমা হামলা চালান। এরপর বাকি ৪ জন মুজাহিদ ঘাঁটিতে ঢুকে বীরত্বের সাথে লড়াই শুরু করেন। যা বেশ কিছুক্ষণ যাবৎ অব্যাহত ছিল। পরে ইনগিমাসী ৪ মুজাহিদ নিরাপদে ফিরে আসেন। আলহামদুলিল্লাহ্।

উল্লেখ্য যে, জাতিসংঘের মিনোসুমা জোটের মুখপাত্র হামলার একদিন পরেই, প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাদের ২০ সৈন্য হতাহত হবার সংবাদ নিশ্চিত করেছিল।

IMG-20210224-084639-182

IMG-20210224-084637-041

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন