যাকে দেখব, তাকেই গুলি করব: ভিডিওতে মিয়ানমার জান্তা বাহিনীর হুমকি

1
1364
যাকে দেখব, তাকেই গুলি করব: ভিডিওতে মিয়ানমার জান্তা বাহিনীর হুমকি

দক্ষিণ-পূর্ব এশিয়ার রাষ্ট্র মিয়ানমারের সেনারা টিকটক অ্যাপ ব্যবহার করে ভিডিওতে প্রতিবাদকারীদের হুমকি দিচ্ছে। জান্তাবিরোধী বিক্ষোভ রক্তক্ষয়ী হয়ে উঠেছে।

টিকটক অ্যাপ ব্যবহার করে ভিডিওতে প্রতিবাদকারীদের হুমকি দিচ্ছে মিয়ানমারের সেনারা। সেই সাথে ব্যবহার করছেন কুরুচিপূর্ণ ভাষা।

সম্পতি দেখা যায়, মিয়ানমারের সেনাবাহিনীর এক সদস্য টিকটকে পোস্ট করা একটি ভিডিওতে ক্যামেরার দিকে অ্যাসল্ট রাইফেল তাক করে বলছেন, ‘আমি তোমাকে দেখামাত্র গুলি করব, আমি সত্যিকারের বুলেট ব্যবহার করব।

আজ সারা শহর আমি টহল দেব, যাকে দেখব, তাকেই গুলি করব, যদি তুমি শহীদ হতে চাও, তবে আমি তোমার ইচ্ছা পূরণ করে দেব।’ মিডোর নির্বাহী পরিচালক এইচটেইক অং বলেন, ‘আতঙ্ক ছড়িয়ে দিতে উর্দিপরা সেনা ও পুলিশের শত শত ভিডিও রয়েছে টিকটকে।’

ডিজিটাল অধিকার গোষ্ঠী মিয়ানমার আইসিটি ফর ডেভেলপমেন্ট (মিডো) থেকে জানা যায়, বিক্ষোভকারীদের আতঙ্কগ্রস্ত করে তুলতে পোস্ট করা সামরিক বাহিনীর ৮০০ ভিডিও পেয়েছে তারা।

উল্লেখ্য, মিয়ানমারের এই জান্তা সন্ত্রাসীরাই রোহিঙ্গা মুসলিমদের গণহারে হত্যাযজ্ঞ চালিয়ে দেশত্যাগে বাধ্য করেছিল। তখন সে দেশের বৌদ্ধরা তাদের কোন প্রতিবাদ করে নি।

 

১টি মন্তব্য

  1. আরাকানের মুজাহিদ বাহিনীর ARSA এর খবর প্রচার করুন।
    Arakan Tv নামক একটি ইউটিউব চ্যানেল এ তারা অনেক ভিডিও প্রকাশ করেছে।
    আরসা এর কমান্ডার আবু আম্মার জুনুনি অনেক বক্তব্য দিয়ে যাচ্ছে।

    আর ফেসবুক এ @’আযযাম আল গালিব’ নামক পেজ থেকে এক ভাই অনেক পোস্ট করছে এই নিয়ে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন