পাকিস্তান | পাক-তালিবানের হামলায় ২৬ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত

0
626
পাকিস্তান | পাক-তালিবানের হামলায় ২৬ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত

পাকিস্তানের ডেরা ইসমাইল খান ও বাজোর এজেন্সীতে দেশটির মুরতাদ সামরিক বাহিনীর উপর একাধিক হামলা চালিয়েছেন টিটিপির জানবায মুজাহিদিন, এতে ২৬ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত এবং ১টি গাড়ি ধ্বংস হয়েছে।

উমর মিডিয়া কর্তৃক প্রকাশিত তথ্য মতে, গত দু’দিন আগে পাকিস্তানের ডেরা ইসমাইলের কালাচি থানায় দেশটির মুরতাদ পুলিশ বাহিনীর গাড়ি লক্ষ্য করে রকেট লঞ্চার দ্বারা হামলা চালানো হয়েছে। এতে ৩ পুলিশ সদস্য গুরুতর আহত ও গাড়িটি ধ্বংস হয়ে গেছে।

একই থানার লন্ডি ও ম্যান্ড এলাকায় পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর দুটি পোস্টকেও টার্গেট করে ঐদিন আক্রমণ করা হয়েছিল। যার ফলে ২ সেনা সদস্য নিহত এবং ৩ এরও অধিক সেনা সদস্য আহত হয়েছে।

এমনিভাবে গত শুক্রবার, বাজোর এজেন্সির সালারজাই সীমান্তে মুরতাদ পাকিস্তানী সেনাবাহিনীর কয়েকটি পোস্টেও ভারী ও হালকা অস্ত্র দিয়ে হামলা চালিয়েছে টিটিপি। দলটির তথ্য অনুযায়ী এতে মুরদাদ বাহিনীর মাঝে বড়ধরণের হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, এতে ১৮ এরও অধিক সেনা সদস্য হতাহত হয়েছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) সম্মানিত মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডেরা ইসমাইল খান ও বাজোর এজেন্সীতে পরিচালিত পৃথক হামলা সমূহের দায় স্বীকার করেছেন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন