ফিলিস্তিন | গাজায় ইসরাইলি বিমান হামলা, ১০ শিশুসহ ২৮ মুসলিম শহিদ

0
989
ফিলিস্তিন | গাজায় ইসরাইলি বিমান হামলা, ১০ শিশুসহ ২৮ মুসলিম শহিদ

পবিত্র মসজিদুল আক্বসায় নামাজরত মুসল্লিদের উপর বর্বরোচিত হামলার রেশ না কাটতেই বিশ্ববাসী প্রত্যক্ষ করলো জারজ রাষ্ট্র ইসরাইলি কর্তৃক গাজায় ন্যক্কারজনক বিমান হামলা।

গত ১০ই মে সোমবার, ফিলিস্তিনের উত্তর গাজার বেইত হানুনে অভিশপ্ত ইসরাইলি হামলায় ১০ শিশুসহ ২৮ জন ফিলিস্তিনি মুসলিম শহিদ হয়েছেন। আহত হয়েছেন আরো শতাধিক। হামলায় আল মাসরি পরিবারের দুই শিশু ইব্রাহীম (১১) ও মারওয়ান (৭) নিহত হয়েছে। শিশুরা ঐ সময় বাড়ির সামনে খেলা করছিল।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ফিলিস্তিনের পশ্চিম তীর, গাজা ও রাজধানী জেরুজালেমে ইসরাইলি হামলায় এখন পর্যন্ত ৭৮৮ এরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

অপরদিকে গাজায় অভিশপ্ত ইসরাইলি বিমান হামলায় ১০ শিশুসহ ২৮ মুসলিম নিহত হয়েছেন, যাদের মধ্যে অক্ষম ১জন, এক নারী ও ১০ বছরের একটি ছোট্ট মেয়েও রয়েছে। গুরুতর আহত হয়েছেন আরো ১৫২ জন মুসলিম।

অবরুদ্ধ জেরুজালেমে ইসরাইলি সৈন্য ও ইহুদীদের হামলায় ৬৩১+ ফিলিস্তিনি আহত হয়েছেন বলে জানা গেছে, যাদের মধ্যে ৪১১ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী বর্বর ইসরাইলি হামলায় হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আহতদের পরিসংখ্যান:-

– রামাল্লা স্বাস্থ্য কমপ্লেক্সে রাবার বুলেটে আহত আছেন ৯ জন।
– কালান্দিয়া হাসপাতালে ৩৭ জন।
– জেনিন সরকারি হাসপাতালে গুলিবিদ্ধ ১ জন ও টিয়ারগ্যাসের শ্বাসতন্ত্রের ক্ষতিগ্রস্ত ১ জন আছেন।
– তুলকার্ম সরকারি হাসপাতালে গুলিবিদ্ধ ১ জন ও টিয়ারগ্যাসে শ্বাসতন্ত্রের ক্ষতিগ্রস্ত ১ জন আছেন।
– হেব্রুন সরকারি হাসপাতালে গুলিবিদ্ধ ৭ জন, রাবার বুলেটে আহত ১০ জন ও টিয়ারগ্যাসে শ্বাসতন্ত্রের ক্ষতিগ্রস্ত ১০ জন আছেন।
– বেইত জালা সরকারি হাসপাতালে টিয়ারগ্যাসের ধাতব খোসায় আহত ১ জন আছেন।
– নাবালুসের রাফিদিয়া সরকারি হাসপাতালে ২ জন গুলিবিদ্ধ ও ১ জন টিয়ারগ্যাসের ধাতব খোসায় আঘাতপ্রাপ্ত চিকিৎসাধীন আছেন।

ফিলিস্তিন ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো জানায়, দখলদার ইহুদী সৈন্যরা রাতেও গাজার জনবহুল ও আবাসিক এলাকা লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছে। জঙ্গিবিমানগুলো গাজার বন্দর নগরী খান ইউনুসকেও হামলার নিশানা বানাতে বাদ দেয়নি। হামলায় তেল আল হাওয়াতে একটি ভবন ধ্বংস হয়ে গেছে।

এদিকে ইসরাইলি যুদ্ধবাজ অভিশপ্ত প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গণমাধ্যমে হুমকি দিয়ে বলেছে, রাজধানী জেরুজালেমে মুসলিমদের প্রতিরোধ রুখতে ইসরাইল গাজায় তার সর্বশক্তি ব্যবহার করবে।

সে আরো জানায়, যারা আমাদের বিরুদ্ধে দাঁড়াবে, তাদের চরম মূল্য দিতে হবে।

এদিকে তেলআবিবের ১৫ কিঃমিঃ দক্ষিণ-পর্বে অবস্থিত লুদ শহরে ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভকারী মুসলিমদের উপর ইসরাইলি সৈন্যরা গুলি চালিয়ে এক ফিলিস্তিনি যুবককে হত্যা করেছে। এতে অনেক মুসলিম আহত হয়েছেন।

এসময় অভিশপ্ত ইহুদীরা ইসরাইলি সৈন্যদের মদদে লুদ শহরের রাস্তা দখলে নেয় এবং ফিলিস্তিনি মুসলিম ও তাদের ঘরবাড়িতে আক্রমণ করে।


IMG-20210511-172003-460
IMG-20210511-174444-975
IMG-20210511-174451-113

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন