মালি | মুরতাদ বাহিনীর উপর আল-কায়েদার হামলা, ৬ সৈন্য ও ২টি গাড়ি নিষ্ক্রিয়

0
854
মালি | মুরতাদ বাহিনীর উপর আল-কায়েদার হামলা, ৬ সৈন্য ও ২টি গাড়ি নিষ্ক্রিয়

পশ্চিম আফ্রিকার দেশ মালির সিকাসো অঞ্চলে দেশটির মুর‍তাদ পুলিশ বাহিনীর একটি চেকপোস্টে সফল হামলা চালিয়েছেন আল-কায়েদার একদল (জিএনআইএম) জানবায মুজাহিদিন। এতে ৫ পুলিশ ও এক সেনা সদস্য নিহত এবং ২টি গাড়ি ধ্বংস হয়েছে।

বামাকো নিউজ ও মুজাহিদ সমর্থক স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৩০ মে রবিবার, পশ্চিম আফ্রিকার দেশ আইভোরি-কোষ্ট এবং গিনি সীমান্ত থেকে একশ কিলোমিটার দূরে এবং মালির বোগৌনি শহর থেকে ৬ কিলোমিটার দূরে তৃদেশীয় সীমান্ত এলাকায় অবস্থিত মালিয়ান মুরতাদ পুলিশ বাহিনীর একটি চেকপোস্টে সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন।

আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের জানবায মুজাহিদদের উক্ত সফল হামলায় ক্রুসেডার ফ্রান্সের গোলাম ৫ পুলিশ ও এক সেনা সদস্য নিহত হয়েছে। ধ্বংস হয়ে গেছে মুরতাদ বাহিনীর চেকপোস্টটিও, এছাড়াও উক্ত অভিযানে চেকপোস্টে থাকা মুরতাদ বাহিনীর ২টি গাড়িও ধ্বংস হয়েছে।

উল্লেখ্য যে, সরকার পন্থি মিডিয়াগুলো এই হামলার বিষয়ে অপপ্রচার চালাচ্ছে যে, এতে ২ পুলিশ সদস্য ও ৪ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। তাদের এমন দাবীকে মিথ্যা বলছেন স্থানীয় মুজাহিদগণ। তাদের দাবি, হামলার সময় ঘটনাস্থলে কোন বেসামরিক নাগরিক ছিলেন না, আর বেসামরিক নাগরিকরা কখনোই মুজাহিদদের টার্গেট না। মুজাহিদগণ খুবই দক্ষতার সাথে অল্প সময়ের মধ্যে এই অভিযানটি সম্পূর্ণ করেছিলেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন