খোরাসান | বাঘলানে তালিবানের ইস্তেশহাদী হামলায় ৪১ মুরতাদ সৈন্য ও ২৪টি সাঁজোয়া যান নিষ্ক্রিয়

1
1370
খোরাসান | বাঘলানে তালিবানের ইস্তেশহাদী হামলায় ৪১ মুরতাদ সৈন্য ও ২৪টি সাঁজোয়া যান নিষ্ক্রিয়

ইমারতে ইসলামিয়ার তালিবান মুজাহিদিন আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাঘলান প্রদেশে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর উপর একটি সফল গাড়ি বোমা হামলা চালিয়েছেন।

বাঘালান প্রদেশ থেকে প্রাপ্ত খবরে বলা হয়েছে, এই প্রদেশের মধ্য বগলুন জেলার পুলিশ সদর দফতরের অভ্যন্তরে একটি শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

গতকাল (৩১ মে) সন্ধ্যায়, জেলাটির পুলিশ রিক্রুটিং সেন্টারের সামনে বোমা বোঝাই একটি গাড়ির মাধ্যমে ঘাঁটিটিতে প্রথমে বিস্ফোরণ ঘটানো হয়। গাড়ি বোমা হামলার পরেই ঘাঁটিটিতে তীব্র সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

IMG-20210601-151546-081

তালিবানের কেন্দ্রীয় মুখপাত্র- মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে দাবি করেছেন যে, মুজাহিদদের উক্ত সফল হামলায় মুরতাদ কাবুল বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারাসহ ৪১ সেনা সদস্য নিহত হয়েছে। এছাড়াও মুজাহিদদের তীব্র হামলার ফলে মুরতাদ বাহিনীর ৮ টি হাম্বী ট্যাঙ্ক ও ১৬ টি অন্যান্য সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

প্রদেশটিতে কাবুল সরকারের নিযুক্ত কর্মকর্তারা স্বীকার করেছে যে, ১টি হাম্বি ট্যাঙ্কের মাধ্যমে এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল।

স্থানীয় সূত্র জানায় যে, বিস্ফোরণটি এমন সময় হয়েছিল যখন পুলিশ সদর দফতরে বিশেষ বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিল, যার ফলে প্রচুর হতাহতের ঘটনা ঘটেছে এবং জেলাটির পুলিশ প্রধানও গুরুতর আহত হয়েছে।

IMG-20210601-151551-893

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিম সেজে ফিলিস্তিনিদের ওপর গুপ্তহত্যা চালাচ্ছে ইহুদিরা
পরবর্তী নিবন্ধজনগণের তাড়া খেয়ে ট্রলার নিয়ে পালালেন সাংসদ