নামাজের পর ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর হামলা

2
431
নামাজের পর ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর হামলা

আবারও ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (৪ জুন) জুমার নামাজের পর অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে সাধারণ ফিলিস্তিনিদের উপর হামলা করে। এতে ২৩ জন আহতের খবর পাওয়া গেছে।

পূর্ব জেরুজালেমের অবৈধভবে বসতি স্থাপনের বিরুদ্ধে শুক্রবার রাস্তায় নামেন সাধারণ ফিলিস্তিনিরা।

বসতি স্থাপন ইস্যুতে তেল আবিবের সিদ্ধান্তকে লজ্জাজনক আখ্যা দিয়ে নানা স্লোগান দেন তারা। প্রতিবাদে বাধা দিলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি হয়।

এ সময় বেশ কয়েকজনকে আটক করে নিরাপত্তা বাহিনী।একইদিন পশ্চিম তীরেও ইসরায়েলি বাহিনীর দখলদারিত্ব এবং গাজায় নির্বিচারে হত্যার বিরুদ্ধে বিক্ষোভ করেন ফিলিস্তিনিরা।

এতেও হামলা চালায় দখলদার সেনারা। সে সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে বেশ কয়েকজন আহত হন।

দাবি আদায় হওয়ার আগ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিক্ষোভকারীরা। কয়েক সপ্তাহ ধরেই জেরুজালেমে অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করে আসছেন ফিলিস্তিনিরা।

2 মন্তব্যসমূহ

  1. যতদিন পর্যন্ত এসব আন্দোলন প্রতিবাদ সভা সমাবেশ চেড়ে দাওয়া ইদাদ ও জিহাদের পথে না আসবে ততদিন পর্যন্ত এই ইহুদি খ্রিস্টান ও মালাউনদের হাতে আমরা
    নিপেরিত নির্যাতিত ও নিষ্পেষিত হতে থাকবো তাই হে আমার জাতি যদি এই ইহুদীদের হাত থেকে আমাদের বাঁচতে হয় এবং আমাদের সম্মান ফিরিয়ে আনতে হয় তাহলে ইদাদ ও জিহাদের নববী পথ ছাড়া আর কোন বিকল্প নেই

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন