খোরাসান | তালিবানের ইস্তেশহাদী হামলায় ৮০ মুরতাদ সৈন্য নিহত, আহত আরো কয়েক ডজন

11
1235
খোরাসান | তালিবানের ইস্তেশহাদী হামলায় ৮০ মুরতাদ সৈন্য নিহত, আহত আরো কয়েক ডজন

আফগানিস্তানের উত্তর বালখ প্রদেশের পুলিশ সদর দফতরে একটি সফল গাড়ি বোমা হামলা চালিয়েছেন একজন ইস্তেশহাদী তালিবান মুজাহিদ। এতে ৮০ মুরতাদ সৈন্য নিহত এবং আরো কয়েক ডজন সৈন্য আহত হয়েছে।

গতকাল দুপুরের পরেই পুলিশ সদর দফতরের সামনে একটি শক্তিশালী গাড়ি বোমা হামলা চালান হাফেজ মোহাম্মদ ইয়াকুব মুখতার (তাকাব্বালাল্লাহ) নামক একজন ইস্তেশহাদী তালিবান মুজাহিদ। এতে পুলিশ সদর দফতর এবং জেলা ভবন ধ্বংস হয়ে যায়। হতাহত হয় শাতাধিক মুরতাদ সেনা ও পুলিশ সদস্য।

এদিকে হতাহতের সঠিক পরিসংখান গোপন করতে হামলার পরপরই বালখে কাবুল সরকারের নিযুক্ত পুলিশ প্রধানের মুখপাত্র আদিল শাহ বলেছিল, বিস্ফোরণে তাদের ২ সৈন্য নিহত হয়েছেন এবং আরো ১৫ মুরতাদ সৈন্য আহত হয়েছে। সে আরও যোগ করেছে যে বোমার আঘাতে একাধিক সামরিক ভবন ও আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে।

তালিবানরা এই হামলার দায় স্বীকার করেছে। তালিবানের কেন্দ্রীয় একজন মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ জানান, উক্ত গাড়ি বিস্ফোরণে ৮০ এরও বেশি কমান্ডো, উচ্চপদস্থ কর্মকর্তা, সেনা ও গোয়েন্দা সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক ডজন কাবুল সৈন্য।

তিনি এই আক্রমণকে কাবুল সরকারী সেনাদের কর্তৃক সাম্প্রতিক বেসামরিক নাগরিকদের হতাহত করার প্রতিশোধ বলে অভিহিত করেছেন।

“আক্রমণটি ছিল সাধারণ মানুষের বিরুদ্ধে শত্রুর সাম্প্রতিক অত্যাচারের প্রতিশোধ।”

এটি লক্ষ করা উচিত যে তালিবানরা সম্প্রতি জেলা কেন্দ্র এবং বৃহত্তর সামরিক ঘাঁটিগুলিতে গাড়ি বোমা হামলাসহ বড় ধরণের অভিযান চালাচ্ছেন, এসব অভিযানের মাধ্যমে তালিবানরা গত কয়েক সপ্তাহের মধ্যে ডজনখানেক জেলা এবং অনেক সামরিক ঘাঁটি বিজয় করে নিয়েছেন।

 

11 মন্তব্যসমূহ

  1. আলহামদুলিল্লাহ!
    আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা ইয়াকুব মুখতার রহিমুল্লাহ’র শাহাদাতকে কবুল করুন ও জান্নাতের উঁচু মাকাম দান করুন, এবং আমাদেরকেও ইখলাসের সাথে আল্লাহ’র সন্তুষ্টির উপর থেকে শহীদি মৃত্যু দানে ধন্য করুন, আমীন ইয়া রব্বাশ-শুহাদায়ি ওয়াল মুজাহিদীন!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন