সোমালিয়া | আল-শাবাব মুজাহিদদের হামলায় ২৩ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত

0
407
সোমালিয়া | আল-শাবাব মুজাহিদদের হামলায় ২৩ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত

 

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার যুবা, মোগাদিশু, লোয়ার শাবেলে ও বে-বুকুল রাজ্যজুড়ে মুরতাদ সোমালি সেনাদের বিভিন্ন অবস্থানে হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ২৩ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ১৩ জুলাই সোমালিয়ার যুবা রাজ্যের কাদা শহরে সোমালিয় মুরতাদ সেনাদের একটি ঘাঁটিতে কড়া হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন। যার ফলশ্রুতিতে ৮ মুরতাদ সৈন্য নিহত এবং আরও ১০ এরও বেশি মুরতাদ সৈন্য আহত হয়।

একই রাজ্যের বারসাঞ্জুনী শহরে মুরতাদ সেনাবাহিনীর আরও একটি ঘাঁটিতে তীব্র হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে বেশ কিছু সৈন্য হতাহত হলেও এর সুনির্দিষ্ট কোন পরিসংখান জানা যায় নি।

এদিকে রাজধানী মোগাদিশুর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সেক্রেটারি নূর জান্দাককে টার্গেট করেও একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। রাজধানীর ইয়াকশীদ জেলায় মুজাহিদদের উক্ত টার্গেট কিলিং হামলায় সে ঘটনাস্থলেই মারা যায়।

অপরদিকে দক্ষিণ সোমালিয়ার বুলুমির শহরের উপকণ্ঠে ক্রুসেডার উগান্ডার সামরিক কাফেলায় একটি সফল হামলা চালিয়েছেন আল-শাবাব মুজাহিদিন। এতে এক সৈন্য নিহত হওয়া ছাড়াও আরও ২ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

এমনিভাবে সোমালিয়ার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং বে-বুকুল রাজ্যের দিনসুর শহরে ক্রুসেডার ইথিওপীয় বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে ১০ টি মর্টার শেল দিয়ে তীব্র হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ক্রুসেডার বাহিনীর অনেক সৈন্য হতাহত ও সরঞ্জামাদি ক্ষতির সম্মুখীন হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন