অর্ধশতের বেশী শ্রমিক নিহত হওয়ার ঘটনায় দুই ছেলেসহ হাশেম ফুডের চেয়ারম্যানের জামিন

0
399
অর্ধশতের বেশী শ্রমিক নিহত হওয়ার ঘটনায় দুই ছেলেসহ হাশেম ফুডের চেয়ারম্যানের জামিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেডের সেজান জুস কারখানায় আগুনে অর্ধশতাধিক শ্রমিক নিহতহওয়ার ঘটনায় গ্রেফতার প্রতিষ্ঠানের মালিক এম এ হাসেম ও তার দুই ছেলেকে  জামিন দিয়েছে দিয়েছে কুফরী আদালত।

সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত জামিন মঞ্জুর করেছে। জামিন প্রাপ্তরা হল, আবুল হাশেম ও তার দুই পুত্র হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯) তারেক ইব্রাহীম (৩৫)। বিষয়টি নিশ্চিত করেছে নারায়ণগঞ্জ জেলা আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাড. মনিরুজ্জামান বুলবুল।

গত ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৫টার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকান্ডে প্রাণ হারায় অর্ধশতের বেশী শ্রমিক।

অগ্নিকাণ্ডের ঘটনায় জেলা প্রশাসন,ফায়ার সার্ভিস,কলকারখানা অধিদফতর ৩টা পৃথক তদন্ত কমিটি গঠন করে। তদন্ত রিপোর্ট প্রদানের আগেই হত্যা মামলায় জামিন হয়ে গেছে হাসেম গ্রুপের কর্ণধারদের।

উল্লেখ্য, এটাই হল কুফরী বিচার ব্যবস্থার পাতানো ফাঁদ। যাতে দূর্বলরা পড়লে আটকে যায়। আর শত অপরাধের পরও রাঘব বোয়ালরা ফাঁকফোকর দিয়ে বেরিয়ে যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন