সিরিয়া | দামেস্কে হুররাস আদ-দ্বীনের বোমা হামলা, আসাদ বাহিনীর ১৯ সেনা নিহত, আহত অনেক

0
1195
সিরিয়া | দামেস্কে হুররাস আদ-দ্বীনের বোমা হামলা, আসাদ বাহিনীর ১৯ সেনা নিহত, আহত অনেক

সিরিয়ার রাজধানী দামেস্ক শহরের কেন্দ্রে কুখ্যাত নুসাইরী আসাদ সরকারি বাহিনীর একটি বাসে বোমা হামলা চালানো হয়েছে। এতে ১৯ নুসাইরী নিহত এবং আর ডজনখানেক সেনা আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজধানী দামেস্ক শহরের পশ্চিমাঞ্চলে আজ ৪ আগস্ট সকাল বেলায়, ইরান সমর্থিত কুখ্যাত নুসাইরী শাসক বাসার আল-আসাদের রিপাবলিকান গার্ড সদস্যদের বহনকারী একটি বাসে শক্তিশালী বোমা হামলা চালানো হয়েছে। বলা হয়েছিল যে, বিস্ফোরণের ফলে বাসে থাকা সমস্ত সৈন্য নিহত এবং গুরুতর আহত হয়েছে।

নুসাইরী সরকার এই হামলায় এখন পর্যন্ত তাদের ১৯ রিপাবলিকান গার্ড সদস্যদের নিহত হবার সংবাদ নিশ্চিত করেছে। স্থানীয়দের মতে, আহত সৈন্যদের সংখ্যা আরও দ্বিগুণ, যাদের অনেকের অবস্থাই গুরুতর। যার ফলে নিহত সেনাদের সংখ্যাও আরও বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে।

বরকতময় এই হামলার দায় স্বীকার করেছে তানযিম হুররাস আদ-দ্বীন।

IMG-20210804-182556-713-1628079977298

সিরিয়ায় আল-কায়েদা শাখা হিসেবে পরিচিত তানযিম হুররাস আদ-দ্বীনের অফিসিয়াল “শাম আর-রিবাত” মিডিয়া থেকে প্রকাশিত এক বিবৃতিতে রাজধানী দামেস্কে নুসাইরী শাসক বাহিনীর সদস্যদের বহনকারী বাসে হামলার দায় স্বীকার করা হয়েছে।

বিবৃতিতে আরও দাবি করা হয়, দ্বিরা শহরে চলমান লড়াইয়ে নুসাইরীদের বিরুদ্ধে সুন্নি বিদ্রোহী যোদ্ধাদের সমর্থন জানাতে বরকতময় এই হামলার আয়োজন করা হয়েছে।

ইদলিবের ক্ষমতা দখলকারী তুর্কি পন্থী হায়াত তাহরির আশ-শাম কর্তৃক মুজাহিদদের বিরুদ্ধে পরিচালিত অভিযান, গ্রেপ্তার এবং লিকুইডেশন সংগঠনটিকে তার কার্যক্রমকে আসাদ সরকারের অধিকৃত এলাকার গভীরতায় স্থানান্তরিত করতে প্ররোচিত করেছে। যার ধারাবাহিতায় একবছর আগে রাক্কা সিটির “তাল আস-সামিন” এলাকায় ক্রুসেডার রুশ সেনা ঘাঁটি ও আসাদ সরকারের রিপাবলিকান গার্ডের অফিসারদের বহনকারী একটি বাসে বোমা হামলা চালিয়েছিল হুররাস আদ-দ্বীন। আজ ফের রাজধানী দামেস্কের কেন্দ্রস্থলে আসাদ সরকারের অফিসারদের বহনকারী বাসে হামলা চালিয়ে নিজেদের সক্ষমতার জানান দিল তানযিম হুররাস আদ-দ্বীন।

IMG-20210804-165205-715
IMG-20210804-165208-898
IMG-20210804-165210-517

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতে অর্থনীতির বেহাল দশায় বেকারদের আত্মহত্যা বেড়েছে ২৪ শতাংশ
পরবর্তী নিবন্ধইয়ামান | আনসার আশ-শরিয়াহ্ কর্তৃক এলাকা বিজয়, অনেক হুথী সৈন্য হতাহত