মালি | মুজাহিদদের হামলার কমপক্ষে ২৬ মিলিশিয়া হতাহত, বন্দী আরও অনেক

0
907
মালি | মুজাহিদদের হামলার কমপক্ষে ২৬ মিলিশিয়া হতাহত, বন্দী আরও অনেক

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে একটি মিলিশিয়া গ্রুপের উপর উপর হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। যাতে তীব্র লড়াইয়ের পর কমপক্ষে ২৬ মিলিশিয়া সদস্য নিহত হয়েছে।

স্থানীয় সূত্র মতে, গত ২৪ আগস্ট মঙ্গলবার, আল-কায়েদা (JNIM) মুজাহিদিন সন্ত্রাসবাদ নির্মূল অভিযানের ধারাবাহিতায় মালির মোপ্তি রাজ্যের নিউনো এলাকা ঘিরে চিরুনি অভিযান পরিচালনা করেছেন। এসময় মুজাহিদগণ “ডনসো” নামক একটি মিলিশিয়া গ্রুপের অবস্থান নিশ্চিত করে তীব্র অভিযান চালান।

ফলশ্রুতিতে মুজাহিদদের এই চিরুনি অভিযানে “ডনসো” মিলিশিয়া গ্রুপের ২৬ এরও বেশি সদস্য নিহত হয়েছে, মুজাহিদদের হামলায় আহত ও বন্দী হয়েছে আরও অনেক সন্ত্রাসী। এসময় মিলিশিয়াদের কাছ থেকে মুজাহিদগণ প্রচুরসংখ্যক অস্ত্রশস্ত্র জব্দ করেছেন।

এছাড়াও এখনো নিখোঁজ রয়েছে বেশ কিছু সন্ত্রাসী। যাদেরকে ধরতে উক্ত এলাকায় মুজাহিদদের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানা গেছে।

এদিকে মোপ্তি রাজ্যের “সাইগু” এলাকাতেও মুজাহিদগণ একযোগে হামলা চালাচ্ছেন। যেখানে জিএনআইএম-এর আঞ্চলিক “কাতিব আল-মাসিনা” গ্রুপের মুজাহিদগণ অভিযান পরিচালনা করছেন। সূত্র জানায়, মুজাহিদগণ “সাইগু” এলাকা অবরোধ করে এই অভিযান চালাচ্ছেন। যেখানে “ডোজো” মিলিশিয়াদের একটি দলকে ঘিরে রেখেছেন মুজাহিদগণ। মুজাহিদগণ মিলিশিয়া গ্রুপটির সদস্যদের আত্মসমর্পণ ও মুজাহিদদের কাছে তাদের অস্ত্র সমর্পণ করার আহ্বান জানিয়েছেন।

IMG-20210825-160929-930
IMG-20210825-160933-284

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন