গাজীপুরে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৭ : বাড়ছে ক্ষমতা-অর্থের কোন্দল

0
675
গাজীপুরে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৭ : বাড়ছে ক্ষমতা-অর্থের কোন্দল

ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে শ্রীপুরে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাতে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে কমপক্ষে সাতজন আহত হয়, ভাঙচুর করা হয় কয়েকটি মোটরসাইকেল ও একটি ট্রাক।

স্থানীয় সুত্রে জানা যায়, শ্রীপুর উপজেলার মাওনা এলাকার ডেকো গার্মেন্ট লিমিটেড কারখানায় প্রায় তিন বছর ধরে ওয়ার্ক অর্ডারের মাধ্যমে ঝুটের ব্যবসা করছেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মো. হাবিবুর রহমান সরকার লাবি। তার ওয়ার্ক অর্ডারের মেয়াদ শেষ হবে ৩০ আগস্ট। তবে এরই মধ্যে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হাজি সুলতান উদ্দিন সরকার ব্যবসার নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা চালালে বিরোধের সূত্রপাত হয়।

এরই ধারাবাহিকতায় হাবিবুর রহমান সরকার গতকাল রাতে কারখানার কর্মকর্তাদের সহযোগিতায় ট্রাকভর্তি ঝুট বের করতে গেলে হাজি সুলতান উদ্দিন সরকারপক্ষ বাধা দেয় এবং একপর্যায়ে তারা ট্রাকে ভাঙচুর করে। এরপর উভয় পক্ষের হামলা পাল্টা হামলায় হতাহতের ঘটনা ঘটে। খবর – মানবজমিন।

ক্ষমতা আর অর্থের দ্বন্দ্বের এই চিত্রকেই আওয়ামীলীগের আসল চেহারা বলে উল্লেখ করেহে স্থানীয়দের অনেকে।

আবার এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে অনেক ব্যক্তিকে। ” জুলুমবাজ লুটেরার দল এভাবেই নিজেরা নিজেরা মারামারি করে ধ্বংস হবে” – এই মন্তব্য করেছেন একজন সামাজিক মাধ্যম ব্যবহারকারি।

আবার আরেকজনের মন্তব্য ছিল, “ছতরা মারামারি করে ঝুটের ব্যবসা নিয়ে, আর বড়রা ঝগড়াঝাঁটি করে দাদাবাবুদের অনুদানের ভাগ-বাটোয়ারা নিয়ে।”

তবে মন্তব্য যেমনই হোক, আভ্যন্তরীণ ক্ষমতা আর অর্থের দ্বন্দ্বই যে যুগে যুগে জালেম-স্বৈরাচারদের পতন ঘটিয়েছে, এব্যপারে বিশেষজ্ঞ মহলকে একমত প্রকাশ করতে দেখা গেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালি | আল-কায়েদার হামলায় ৩ মিলিশিয়া নিহত, বন্দী আরও ৯ মিলিশিয়া
পরবর্তী নিবন্ধতীব্র আর্থিক দুরাবস্থায় মার্কিনীরা : বকেয়া ভাড়ার ভর্তুকি ও বেকার ভাতার বরাদ্দ নবায়ণ করতে অপারগ সরকার।