পাকিস্তান | একদিনে পাক-তালিবানের ৪ হামলা, হতাহত ১৪ এরও বেশি মুরতাদ সেনা

0
756
পাকিস্তান | একদিনে পাক-তালিবানের ৪ হামলা, হতাহত ১৪ এরও বেশি মুরতাদ সেনা

পাকিস্তানের জনপ্রিয় জিহাদী গ্রুপ তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানি আজ উত্তর ওয়াজিরিস্তান, দক্ষিণ ওয়াজিরিস্তান এবং বাজোর এজেন্সিতে মুরতাদ বাহিনীর বিরুদ্ধে পর পর চারটি হামলা চালানোর সুসংবাদ দিয়েছেন।

মোহাম্মদ খোরাসানীর (হাঃ) প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, আজ ২৯ আগস্ট রবিবার তেহরিক-ই-তালিবানের জানবায মুজাহিদগণ, পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানের লাদা সীমান্তে দেশটির মুরতাদ সেনাদের একটি গাড়ি লক্ষ্য করে সফল বোমা বিস্ফোরণ ঘটান, যাতে মুরতাদ সেনাদের গাড়িটি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যায় এবং গাড়িতে থাকা সমস্ত মুরতাদ সেনা হতাহত হয়।

স্থানীয় গণমাধ্যমের তথ্যমতে, এতে ৩ মুরতাদ এফসি সদস্য নিহত এবং আরও ৩ সদস্য আহত হয়েছে।

একই অঞ্চলের শাওয়াল এলাকায় মুরতাদ বাহিনীর অপর একটি পদাতিক বাহিনীকে টার্গেট করে সফল বোমা হামলা চালান টিটিপির মুজাহিদগণ, যাতে ২ সেনা নিহত এবং অপর ১ সেনা সদস্য আহত হয়েছে।

অপরদিকে বাজৌর এজেন্সির চারমাং সীমান্তে স্নাইপার দ্বারা আরও এক মুরতাদ সদস্যকে টার্গেট করে ফায়ার করেন টিটিপির স্নাইপার শুটার মুজাহিদ। এতে আরও ১ মুরতাদ সৈন্য নিহত হয়।

অন্যদিকে, উত্তর ওয়াজিরিস্তানের স্পিন-ওয়াম সীমান্তের শাশি-খাইল এলাকায় পাকিস্তানি মুরতাদ সেনারা মুজাহিদদের একটি অবস্থানে অভিযান চালায়। যেখানে মুরতাদ সেনারা মুজাহিদদের পাল্টা তীব্র জবাবী হামলার শিকার হয়। ফলে মুজাহিদদের গুলিতে মুরতাদ বাহিনীর ৪ সেনা সদস্য নিহত হয়।

টিটিপির মুখপাত্র জানান, অভিযানের সময় একজন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন