ইমারতে ইসলামিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

1
1254
ইমারতে ইসলামিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

কাতারের উপ-প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান এবং পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ ইবনে আহমদ আল-মুসনাদ কাতারের আমিরের পক্ষ থেকে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের প্রধানমন্ত্রী আলহাজ্ব মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দের সঙ্গে সাক্ষাৎ করেন।

আজ ১২ সেপ্টেম্বর বিকালে ইমারতে ইসলামিয়ার রাষ্ট্রপতি ভবনে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকার অনুষ্ঠানের বৈঠকে উপস্থিত ছিলেন ইমারতে ইসলামিয়ার উপ-প্রধানমন্ত্রী মৌলভী আব্দুন সালাম হানাফি, শাইখুল হাদিস মৌলভী আবদুল হাকিম হাক্কানি, ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী মৌলভী আমির খান মুত্তাকী, ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মৌলভী মোহাম্মদ ইয়াকুব মুজাহিদ, ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী খলিফা মোল্লা সিরাজউদ্দিন হক্কানি, তথ্য ও সংস্কৃতি ভারপ্রাপ্ত মন্ত্রী মোল্লা খায়রুল্লাহ খায়েরখোয়া, প্রতিরক্ষা উপমন্ত্রী মোল্লা মোহাম্মদ ফাজিল আখুন্দ, গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মৌলভী আবদুল হক ওয়াসিক, আনাস হাক্কানি হাফিজাহুমুল্লাহ সহ অন্যান্য কর্মকর্তারা।

তালিবান সূত্র অনুযায়ী, বৈঠকে দুই পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্ক, মানবিক সহায়তা, আফগানিস্তানের ভবিষ্যৎ অর্থনৈতিক উন্নয়ন এবং ইমারতে ইসলামিয়ার সাথে আন্তর্জাতিক সম্পৃক্ততা নিয়ে আলোচনা করেন।

এসময় ইমারতে ইসলামিয়ার নেতৃত্ব এই কঠিন সময়ে আফগানিস্তানের জনগণের পাশে থাকার এবং সাহায্য করার জন্য কাতার সরকার ও তার জনগণকে ধন্যবাদ জানান।

ইমারতে ইসলামিয়ার নেতৃত্ব বৈঠকে জোর দিয়ে বলেন যে, দোহা চুক্তি আফগানিস্তানের একটি ঐতিহাসিক অর্জন, এখন সকল পক্ষকে চুক্তির প্রতি অঙ্গীকারবদ্ধ থাকতে হবে।

কাতারের উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান ইমারতে ইসলামিয়ার নেতৃত্ব এবং সমগ্র আফগান জনগণকে বিজয়ের জন্য অভিনন্দন জানান এবং আফগানিস্তানের সাথে সুসম্পর্ক অব্যাহত রাখার এবং আন্তর্জাতিক সহায়তার আহ্বান জানান।

ইমারতে ইসলামিয়ার বিজয়ের পর কাতারের পররাষ্ট্রমন্ত্রীর কাবুলে এটিই প্রথম সফর।

IMG-20210912-214523-093
IMG-20210912-214520-878
IMG-20210912-214518-952
IMG-20210912-214516-389

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন