আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলায় মেয়রসহ ১৪ এরও বেশি সোমালি সেনা হতাহত

1
534
আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলায় মেয়রসহ ১৪ এরও বেশি সোমালি সেনা হতাহত

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদদের বীরত্বপূর্ণ এক হামলায় ১৪ এরও বেশি সোমালি সেনা ও জেলা প্রশাসক হতাহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় তথ্য সূত্র অনুযায়ী, গত ৪ অক্টোবর সোমবার সন্ধ্যায়, রাজধানী মোগাদিশুর সাকিরা থানা এলাকায় একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদিন। যাতে গাড়িটি ক্ষতিগ্রস্থ হয়েছিল।

আশ-শাবাব সংশ্লিষ্ট “শাহাদাহ্ নিউজ” এর তথ্যমতে, হামলার লক্ষবস্তু ছিল রাজধানীর দিনালী জেলা প্রশাসক “আবু বকর জাফর”। হামলায় সে অল্পের জন্যে প্রাণে বেঁচে গেলেও আহত হয়েছে। সেই সাথে তার ১৪ এরও বেশি দেহরক্ষী উক্ত হামলায় নিহত ও আহত হয়েছে।

অপরদিকে এদিন, যুবা রাজ্যের কাসমায়ো ও বার্সাঞ্জোনী শহরে সোমালি মুরতাদ বাহিনী ও দখলদার কেনিয়ান ক্রুসেডার বাহিনীর ২টি ঘাঁটিতেও সফল হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন।

একইদিন শাবেলী সুফলা রাজ্যের তিনটি শহরে পৃথক হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এরমধ্যে ক্রুসেডার উগান্ডান সেনাদের একটি সামরিক ঘাঁটিতেও হামলা চালিয়েছেন তাঁরা।

মুজাহিদদের পরিচালিত এসব হামলাতে ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর কতক সেনা হতাহত হওয়া ছাড়াও অনেক যুদ্ধসামগ্রী ক্ষতিগ্রস্থ হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন