আল-আকসায় ইহুদিদের জোড়পূর্বক অনুপ্রবেশ : যেন চূড়ান্ত দখলের প্রস্তুতির মহড়া!

0
988
আল-আকসায় ইহুদিদের জোড়পূর্বক অনুপ্রবেশ : যেন চূড়ান্ত দখলের প্রস্তুতির মহড়া!

পবিত্র নগরি জেরুজালেমে অবস্থিত মুসলিমদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদ আল-আকসাকে ইহুদিরাও তাদের মনগড়া উপাসনার পবিত্র জায়গা মনে করে। বর্বর ইহুদিদের দাবি- এখানেই ছিল তাদের কথিত ‘পবিত্র মন্দির’। বরাবরই এই অজুহাতে পবিত্র মসজিদ আল-আকসায় জোরপূর্বক অনুপ্রবেশ ও সেখানে প্রার্থনার অধিকার দাবি করে আসছে উগ্র ইহুদিরা।

এরই ধারাবাহিকতায় গত এক মাসে বেশ কয়েকবার পুলিশি প্রহরায় মসজিদ আল-আকসায় জোড়পূর্বক অনুপ্রবেশ করার ধৃষ্টতা দেখিয়েছে বর্বর ইহুদিরা, যার সর্বশেষ ঘটনাটি ঘটেছে গত বুধবার। ঐদিন সেনা নিরাপত্তায় জোড় পূর্বক আলআকসায় প্রবেশ করে ৫০ এরও অধিক ইহুদি নাগরিক। ফিলিস্তিনিরা উগ্র ইহুদিদের অনুপ্রবেশে বাধা দিলে, তাদের উপর হামলা ও ধরপাকড় চালায় ইসরাইলি বাহিনী।

মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে ইহুদিরা তাদের মনগড়া ধর্মীয় রীতি ‘তালমুদিক’ প্রার্থনার ছবি উস্কানিমূলকভাবে প্রচার করতে থাকে।

ইহুদিদের এমন ধৃষ্টতাপূর্ণ কর্মকাণ্ডকে আল-আকসা মসজিদ দখল এবং এতে মুসলিমদের প্রবেশ বন্ধ করার চূড়ান্ত প্রস্তুতি হিসেবেই দেখছেন ফিলিস্তিনি মুসলিমরা। আল-আকসায় বর্বর ইহুদিদের দখল প্রতিষ্ঠা করার যে প্রচেষ্টা-এর জন্য তারা অযোগ্য মুসলিম শাসকদের নির্লিপ্ততাকেই সরাসরি দায়ি করছেন।

তথ্যসূত্র :
Extremist Israeli settlers break into Al-Aqsa Mosque in occupied Jerusalem –

Extremist Israeli settlers break into Al-Aqsa Mosque in occupied Jerusalem

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন