স্বাধীনতাকামী কাশ্মীরী যোদ্ধাদের গুলিতে অফিসারসহ ৯ ভারতীয় সেনা নিহত

3
1130
স্বাধীনতাকামী কাশ্মীরী যোদ্ধাদের গুলিতে অফিসারসহ ৯ ভারতীয় সেনা নিহত

হিন্দুত্ববাদী ভারত দখলকৃত জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় অভিযান পরিচালনার সময় অঞ্চলটির স্বাধীনতাকামী যোদ্ধাদের হামলার শিকার হয় দখলদার ভারতীয় বাহিনী, এতে মোট ৯ দখলদার সেনা নিহত হয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিসহ কয়েকটি সূত্র থেকে জানা যায়, গত ১৪ অক্টোবর সন্ধ্যায় স্বাধীনতাকামী বীর যুবকদের সন্ধানে কাশ্মীরের পুঞ্চ জেলায় অভিযান পরিচালনা করতে গিয়েছিল ভারতীয় দখলদার সেনাবাহিনীর একটি দল। এসময় তারা স্বাধীনতাকামীদের সাথে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়লে হতাহতের এই ঘটনা ঘটে।

অভিযানের স্বাধীনতাকামী বীর ভূমি-পুত্রদের গুলিতে ৭ ভারতীয় দখলদার সেনা নিহত হয়, সেই সাথে স্বাধীনতাকামীরা ২ ভারতীয় সেনাকে আটক করে নিয়ে যান।

দীর্ঘ ৪৮ ঘন্টার পর স্বাধীনতাকামী যুবকদেরকে হাতে বন্দী হওয়া দখলদার সেনাদের মৃত অবস্থায় উদ্ধার করে হিন্দুত্ববাদী আগ্রাসী বাহিনী। নিখোঁজ হওয়ার পর নিহত দখলদার সেনা সদস্যদের মধ্যে ছিল কমিশন্ড অফিসারসহ (জেসিও) মোট দুই সেনা।

ভারতিয় হিন্দুত্ববাদী সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার পুঞ্চ জেলায় সেনাবাহিনীর সদস্যরা মুক্তিকামীদদের ব্যাপক গুলিবর্ষণের কবলে পড়ার পর থেকে নিখোঁজ ছিল জেসিও ও অন্য সেনা সদস্য। একই এলাকায় অভিযানের সময় পাঁচ সেনা সদস্য নিহত হওয়ার চারদিন পর পুঞ্চ-রাজৌরির বনাঞ্চলে যোগাম্বর সিং এবং বিক্রম সিং নেগি নামে আরও দুই সেনার নিহত হওয়ার ঘটনা ঘটে।

কাশ্মীরে স্বাধীনতাকামীদের আক্রমনে একের পর এক প্রাণ হারাচ্ছে দখলদার ভারতীয় বাহিনী। এমন পরিস্থিতিতে মুসলিম চিন্তাবীদরা মনে করছেন, কাশ্মিরিরা এখন এই সত্য বুঝতে পেরেছে যে, তাদেরকে সশস্ত্র প্রতিরোধ এবং আক্রমনের মাধ্যমেই ভারতীয় আগ্রাসন ও দখলদারিত্বের অবসান ঘটাতে হবে।

তথ্যসূত্র :
——–
১। কাশ্মীরে ৯ ভারতীয় সেনা নিহত – https://tinyurl.com/4dj65bat

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন