বুর্কিনা ফাসোতে আক্রমণ বাড়িয়েছে আল-কায়েদা, হতাহত ৮ এরও বেশি

0
808
বুর্কিনা ফাসোতে আক্রমণ বাড়িয়েছে আল-কায়েদা, হতাহত ৮ এরও বেশি
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সাহেল আফ্রিকার মালি সীমান্তের খৃষ্টান প্রধান দেশ বুর্কিনা-ফাসোতে আক্রমন বাড়িয়েছে আলকায়েদা শাখা জামা’ত নুস্রাতুল ইসলাম ওয়াল মুসলিমিন। দেশটির গাদ্দার সেনাবাহিনীর উপর ১টি সফল হামলা চালিয়েছেন জেএনআইএম ইসলামিক প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা, যাতে ৫ এরও বেশি পুলিশ নিহত এবং ৩ পুলিশ সদস্য নিখোঁজ হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামিক প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধারা বুর্কিনা ফাসোতে সর্বশেষ হামলাটি চালানো গত ৩১ অক্টোবর মালির সীমান্তবর্তী সোরউ প্রদেশের “দি” শহরের কাছে। যেখানে একটি থানায় হামলাটি চালানো হয়েছিল। এতে ৫ পুলিশ সদস্য নিহত এবং অন্য ৩ পুলিশ সদস্যকে বন্দী করে নিয়ে যান প্রতিরোধ যোদ্ধারা। দেশটির সামরিক সূত্রগুলো হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

এই হামলার পর ২:২৯ মিনিটের এক ভিডিওতে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনআইম” সূত্র হামলার সত্যাতা নিশ্চিত করেছে।

সংক্ষিপ্ত এই ভিডিওটিতে তাঁরা অভিযান শেষে প্রাপ্ত গনিমতের ছবিও প্রকাশ করেছে। ভিডিওর তথ্য অনুযায়ী, এই অভিযান থেকে জেএনআইএম যোদ্ধারা ১টি পিকআপ, ৫টি মোটরসাইকেল, ১টি MG-M1 মেশিনগান, ৯টি জাস্তাভা M05E, বেশ কিছু রাইফেল, এবং প্রচুর গোলাবারুদ গনিমত পেয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসমর্থের সবটুকু দিয়েই অসহায় ও দরিদ্রদের পাশে আফগানিস্তানের নবগঠিত সরকার
পরবর্তী নিবন্ধ“এবার মসজিদ গুড়িয়ে দেওয়া শুরু করলো বর্বর ইসরাইল”