সোমালিয়ায় আশ-শাবাবের দুর্দান্ত হামলা, ৩ অফিসারসহ অন্তত ১৫ গাদ্দার সেনা হতাহত

ত্বহা আলী আদনান

0
825
সোমালিয়ায় আশ-শাবাবের দুর্দান্ত হামলা, ৩ অফিসারসহ অন্তত ১৫ গাদ্দার সেনা হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় একের পর এক সফল হামলা চালাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। গত ২৬ জানুয়ারিতেও বিভিন্ন শহরে পশ্চিমা সমর্থিত গাদ্দার সেনাদের উপর হামলা চালিয়েছেন তাঁরা।

আঞ্চলিক সংবাদমাধ্যম শাহাদাহ্ এজেন্সীর তথ্য মতে, ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত বুধবার (২৬ জানুয়ারি) সোমালিয়াজুড়ে বেশকিছু অভিযান চালিয়েছেন।

এর মধ্যে ৪টি অভিযানই চালানো হয়েছে রাজধানী মোগাদিশুর গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে। মোগাদিশুতে চালানো ৩টি হামলায় শত্রুবাহিনীর হতাহতের খবর পাওয়া যায়। এসকল হামলায় গাদ্দার সরকারের শুল্ক কর্মকর্তা আব্দুল্লাহ আলী কোসোসহ ২ গাদ্দার সেনা নিহত হয়েছে, এবং আরও ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে শুল্ক বিভাগের একটি গাড়িও।
অপরদিকে শাবেলী সুফলা রাজ্যের মারাকা শহরে ক্রুসেডার উগান্ডান সেনাদের টার্গেট করে একটি সফল অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। সেখানে ৩ ক্রুসেডার সেনা নিহত এবং অন্য ২ সেনা আহত হয়েছে।

একইদিনে জানালী ও কাউকানী শহরেও উগান্ডান সেনাদের দুটি ঘাঁটিতে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। শত্রু নিয়ন্ত্রিত এলাকা হওয়ায় হতাহতের সঠিক পরিসংখ্যান তৎক্ষণাৎ জানা সম্ভব হয়নি।

২৬ জানুয়ারিতে মুজাহিদগণ বাসুসা অঞ্চলেও একটি সফল অপারেশন চালিয়েছেন। এ হামলায় পুটল্যান্ড প্রশাসনের উচ্চপদস্থ এক সেনা অফিসার ও গোয়েন্দা কর্মকর্তা নিহত হয়েছে। সেই সাথে আরও অন্তত সেনা ও ১ পুলিশ সদস্য আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন