বিলাসবহুল গাড়ি আর সশস্ত্র দেহরক্ষী ছাড়াই হেঁটে হেঁটে মন্ত্রণালয়ে যাচ্ছেন আফগান পররাষ্ট্রমন্ত্রী

ত্বহা আলী আদনান

2
2088
 বিলাসবহুল গাড়ি আর সশস্ত্র দেহরক্ষী ছাড়াই হেঁটে হেঁটে মন্ত্রণালয়ে যাচ্ছেন আফগান পররাষ্ট্রমন্ত্রী
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মোত্তাকি (হা.)। সাথে নেই কোন নিরাপত্তা প্রহরী বা বিলাসবহুল সরকারি গাড়ি। চারদিকে পড়ছে ভারী তুষারপাত, এরমধ্য দিয়েই কোন ভয়ভীতি ছাড়াই তিনি হেঁটে চলছেন নিজের অফিসের দিকে। সোশ্যাল মিডিয়ায় শাইখের এমনই একটি ভিডিও অত্যন্ত প্রশংসিত হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, কোন প্রটোকল ছাড়াই ভারী তুষারপাতের মধ্যে হেঁটে হেঁটে অফিসে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় তাঁর সাথে নেই নিরাপত্তারক্ষীরাও। এমন দৃশ্য বর্তমান জামানায় বিরল বলেই মনে করা হয়।

সোশ্যাল মিডিয়ায় একজন সামাজিক কর্মী লিখেছেন যে, আফগান জাতি তাদের নেতা হিসাবে এমন লোকদের গ্রহণ করেছেন, যারা সরল, বিনয়ী এবং দেশপ্রেমিক। যাদের মাঝে একটি সুসংগঠিত আফগান গড়ে তুলার মত সমস্ত গুণাবলী রয়েছে।

আরেকজন সামাজিক কর্মী লিখেছেন যে, এক সময় লোকেরা সাইকেলে অফিসে যাওয়ায় ডাচম্যানের উদাহরণ দিত। আর এখন আমরা আমাদের পররাষ্ট্রমন্ত্রীর উদাহরণ দিই। যিনি শুধু নিরাপত্তারক্ষী ছাড়াই হাঁটছেন না, বরং সরকারী নেতা এবং সাধারণ জনগণের মধ্যে পার্থক্যটি অদৃশ্য করে দিয়েছেন। তিনি প্রমাণ করে দিয়েছেন আফগানিস্তান এখন নিরাপদ ও শান্তিপূর্ণ।

অপর এক ব্যক্তি লিখেছেন, দখলদারিত্বের অবসানের মধ্য দিয়েই আমরা শান্তি এবং নিরাপত্তার প্রথম ধাপ অতিক্রম করেছি। আর এখন পররাষ্ট্রমন্ত্রী পায়ে হেঁটে অফিসে যাচ্ছেন, যার অর্থ হচ্ছে আফগানিস্তান এখন বহিরাগত ও ভিতরের দুশমনদের থেকেও নিরাপদ।

 

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান থেকে গুয়ানতানামো কারাগারে মুহাম্মদ আল-কাহতানী, এবার সৌদি কারাগারে স্থানান্তর
পরবর্তী নিবন্ধপাক-আফগান সীমান্তে টিটিপির বীরত্বপূর্ণ হামলা : হতাহত ১৩ গাদ্দার পাকি সেনা