ইয়ামানে সন্ত্রাসী গোষ্ঠী হুতিদের বিরুদ্ধে আল-কায়েদার সফল হামলা, হতাহত অসংখ্য

আলী হাসনাত

0
1122
ইয়ামানে সন্ত্রাসী গোষ্ঠী হুতিদের বিরুদ্ধে আল-কায়েদার সফল হামলা, হতাহত অসংখ্য

মধ্যপ্রাচ্যের দেশ ইয়ামানে শিয়া সন্ত্রাসী গোষ্ঠী হুতিদের বিরুদ্ধে ২টি সফল অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী ‘একিউএপি’ এতে অসংখ্য শিয়া সন্ত্রাসী নিহত ও আহত হয়।

আল-মালাহিম মিডিয়া সূত্র নিশ্চিত করেছে যে, সম্প্রতি ইয়ামানের বায়দা রাজ্যে ইরান সমর্থিত কুখ্যাত শিয়া হুথি মিলিশিয়াদের উপর দু’টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত আনসারুশ শরিয়াহ্ এর যানবাজ মুজাহিদিন।

সূত্র মতে, মুজাহিদগণ তাদের প্রথম অভিযানটি চালান গত বৃহস্পতিবার। যেটি বায়দা রাজ্যের মায়ফা এলাকায় হুতিদের টার্গেট করে স্নাইপার দ্বারা চালানো হয়েছে। যার মাধমে মুজাহিদগণ কুখ্যাত হুথি মিলিশিয়াদের এক সদস্যকে নির্মূল করতে সক্ষম হন।

মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান বায়দা রাজ্যেরই ‘রাসদ’ এলাকায়। যেখানে মুজাহিদগণ সন্ত্রাসী হুথি মিলিশিয়াদের একটি দলকে বিস্ফোরক ডিভাইস দ্বারা নিজেদের লক্ষ্যবস্তুতে পরিণত করেন। আর এতেই হুথি মিলিশিয়াদের এক ডজনেরও বেশি সৈন্য হতাহতের শিকার হয়।

উল্লেখ্য, আরব উপদ্বীপে সন্ত্রাসী অ্যামেরিকা ও পশ্চিমাদের একাধিক ঘাঁটি  আছে, আর সম্প্রতি আরেক সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলও আরব আমিরাতের সাথে মিলে ইয়েমেনের কয়েকটি দ্বীপে সামরিক কার্যক্রম শুরু করেছে। ইসলামি প্রতিরোধ বাহিনী একিউএপি-কে তাই একই সাথে পশ্চিমা ও জায়নবাদী শক্তি, সন্ত্রাসী আরব জোট এবং শিয়া ইরান ও ইরান সমর্থিত হুথি সন্ত্রাসীদের সাথে মোকাবিলা করতে হচ্ছে। এবং এই কাজ জামা’আত আনসারুশ শরিয়াহ্ তথা একিউএপি-এর মহান মুজাহিদগণ অত্যন্ত সফলতার সাথে আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

আর একারণেই হয়তো আল-কায়েদার এই আরব উপদ্বীপ শাখাটিকেই পশ্চিমারা তাদের জন্য ‘সবচেয়ে বিপদজনক’ বলে আখ্যা দিয়েছে।

হক্কানি উলামায়ে কেরামও আশাবাদ ব্যক্ত করে বলে থাকেন যে, জাযিরাতুল আরব ও ইমাম আল মাহদি কেন্দ্রিক রাসুল ﷺ-এর ভবিষ্যৎবাণী সংবলিত যে হাদিসসমূহ রয়েছে, সেগুলোর বাস্তবায়নে আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা তথা জামা’আত আনসারুশ শরিয়াহর মহান মুজাহিদগণের অগ্রণী ভূমিকা পালন করার সমূহ সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন