ভারতে মুসলিম ছাত্রের সঙ্গে এক রুমে হিন্দু ছাত্রকে থাকতে দেওয়ায় বাবার মুসলিম বিদ্বেষী পোস্ট

1
1364
ভারতে মুসলিম ছাত্রের সঙ্গে এক রুমে হিন্দু ছাত্রকে থাকতে দেওয়ায় হিন্দু বাবার মুসলিম বিদ্বেষী পোস্ট

হিন্দুরা কল্পিত দেব দেবীকে আল্লাহ তায়ালার সাথে অংশিদারিত্ব মানার কারণে নিজেরাই নাপাক। তবু তারা মুসলিমদেরকে অচ্ছুত মনে করে। মুসলিমদের দ্বিতীয শ্রেণীর নাগরিক মনে করে তুচ্ছ তাচ্ছিল্য করে। যা বর্তমানে ব্যাপক আকার ধারণ করেছে।
ভারতে মুসলমান ছাত্রের সঙ্গে সরকারি এস এস কে এম হাসপাতালের হোস্টেলে এক হিন্দু ছাত্রের এক ঘরে থাকা নিয়ে ওই হিন্দু ছাত্রের বাবা ফেসবুক পোস্টে লিখেছে, মেডিকেল কলেজে ছেলের প্রথম দিনের ক্লাস শুরু আজ থেকে, ছেলেকে নিয়ে এসে বসে আছি একাডমিক বিলডিং এর ওয়েটিং রুমে, আজ হোষ্টেল পেয়ে গেছে শিফ্ট করাবো রবিবার, প্রতি রুমে দুজন করে ষ্টুডেন্ট, অস্বস্তিকর বিষয় হলো ছেলের রুম মেইট আল আমিন মিশনের একজন মুসলিম ছাত্র বাড়ী মুর্শিদাবাদ, আপাতত কিছু দিন এই রুম মেটের সাথেই থাকতে হবে পরে অবশ্য রুম মেইট পাল্টিয়ে নিতে পারবে। হোষ্টেলে দেখলাম অলইন্ডিয়া কোটার অনেক মুসলিম ছাত্র এবং রাজ্যেরও বহু মুসলিম ছাত্র, রাজ্যের মুসলিম ছাত্র সবই আল আমিন মিশনের, আল আমিন মিশন কি পড়াশুনায় এতই অগ্রতি করে নিয়েছে? না কি এখানেও অন্য খেলা চলছে…….?
এ কেমন বিচার। ওদের সঙ্গে আমাদের হিন্দুদের রীতিনীতি, আচার-আচরণের তফাৎ আছে। একঘরে হিন্দু-মুসলিমকে রক্ষা কি সমীচীন? হিন্দু ছাত্রের বাবার এই পোস্ট ঘিরে নিন্দার ঝড় উঠেছে।

চিকিৎসক সংগঠনের নেতা ডা. কৌশিক চাকি বলেছেন, এইরকম সংকীর্ণ মানসিকতা অসমীচীন। কারণ, চিকিৎসা বিদ্যা আয়ত্ত করার পর মানুষের চিকিৎসা করতে হয়।রোগী হিন্দু না মুসলিম তার বিচার হয় না।
হোস্টেলে একঘরে হিন্দু-মুসলমান ছাত্রের থাকার মধ্যে কোনও ভুল নেই। সংশ্লিষ্ট হিন্দু ছাত্রও ফেসবুক পোস্টে জানিয়েছে, আমার বাবার মুসলিম ফোবিয়া আছে। কেন জানি না। তিনি মুসলিমদের একদম সহ্য করতে পারে না।’
এটাই আসল কথা। হিন্দুত্ববাদীরা যতই বলুক হিন্দু মুসলিম ভাই ভাই, কিন্তু বাস্তবে তাদের অন্তর মুসলিম বিদ্বেসে ভরপুর।

তথ্যসূত্র:
—–
১।ভারতে মুসলিম ছাত্রের সঙ্গে রুম শেয়ার, হিন্দু বাবার পোস্ট ঘিরে নিন্দার ঝড়
https://tinyurl.com/uawku7a6

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন