মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ব্লু-হেলমেটধারি ও গাদ্দার বাহিনীর ১৪ সেনা নিহত, ৫টি সাঁজোয়া যান ধ্বংস

ত্বহা আলী আদনান

1
927
মালি | মুজাহিদদের হামলায় জাতিসংঘের ব্লু-হেলমেটধারি ও গাদ্দার বাহিনীর ১৪ সেনা নিহত, ৫টি সাঁজোয়া যান ধ্বংস

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির গাদ্দার সামরিক বাহিনী ও জাতিসংঘের ব্লু-হেলমেটধারী দখলদার সেনাদের উপর ৩টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যার দু’টিতেই ১৪ গদ্দার সেনা সদস্য নিহত হয়েছে। সেই সাথে গাদ্দার সেনাদের ৫টি সাঁজোয়া যানও ধ্বংস হয়েছে।

আঞ্চলিক সংবাদ সূত্রে জানা গেছে, গত ৭ মার্চ পশ্চিম আফ্রিকার দেশ মালিতে ৩টি পৃথক হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যার ২টি হামলাই চালানো হয়েছে দখলদার বাহিনী ও তাদের মদদপুষ্ট মালিয়ান গাদ্দার সামরিক বাহিনীর কনভয় টার্গেট করে। অপর হামলাটি চালানো হয়েছে মালিয়ান গাদ্দার সেনাদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে।

দখলদার ব্লু-হেলমেটধারী সেনাদের বিরুদ্ধে মুজাহিদগণ তাদের সফল অভিযানটি পরিচালনা করছেন মালির ডেঙ্গা-ওরো অঞ্চলে। যেখানে দখলদার সেনাদের একটি কনভয় টার্গেট করে আইইডি বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে বেশ কিছু দখলদার সেনা নিহত এবং আহত হয়। সেই সাথে জাতিসংঘের একটি সামরিক যান ধ্বংস হয়।

মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান মালির বে-পিসা অঞ্চলে। যেখানে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে সফল আইইডি (বোমা) বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। যাতে গাদ্দার সেনাদের ১টি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। এসময় ঘটনাস্থলে থাকা ৭ গাদ্দার সেনাও নিহত হয়েছে।

এদিন মুজাহিদগণ তাদের তৃতীয় অপশনটি পরিচালনা করেন মালির টোয়েনি অঞ্চলে। যেখানে গাদ্দার সেনাদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে পরপর দুবার হামলা চালান মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে গাদ্দার সামরিক বাহিনীর কমপক্ষে ৭ সেনা সদস্য নিহত এবং আরও কতক সৈন্য আহত হয়। এসময় মুজাহিদদের তীব্র হামলার ফলে ঘাঁটিতে থাকা সামরিক সরঞ্জাম এবং ৩টি সাঁজোয়া যান ধ্বংস ও পোড়ে যায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকর্ণাটকে মুসলিম ছাত্রীদের জোরপূর্বক হিজাব খুলে কলেজ ছাড়তে বাধ্য করে হিন্দুত্ববাদী গুন্ডারা
পরবর্তী নিবন্ধপাক-তালিবানের সফল হামলায় ৬ পাকি গাদ্দার হতাহত