মালি | শত্রুদের ৭টি গাড়ি গনিমত লাভ, মুজাহিদদের হামলায় নিহত ৭

ত্বহা আলী আদনান

3
1180
মালি | শত্রুদের ৭টি গাড়ি গনিমত লাভ, মুজাহিদদের হামলায় নিহত ৭

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয়ে সফল অভিযান পরিচালনা করছেন জেএনআইএম মুজাহিদিন। এতে ৭ সেনা নিহত এবং আরও এক ডজনেরও বেশি সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সংবাদ সূত্রে জানা গেছে, গত ২১ মার্চ মালির মোপ্তি রাজ্যে মালিয়ান সেনাদের একটি সামরিক কনভয় হামলার শিকার হয়েছে। যা বোনি এবং ডুয়েন্তাজা শহরের মধ্যবর্তি এলাকা হয়ে অতিক্রম কালে হামলার কবলে পড়ে। এতে সামরিক বাহিনীর অন্তত ৭ সেনা সদস্য নিহত এবং আরও এক ডজনেরও বেশি সেনা সদস্য আহত হয়েছে।

সূত্রটি মতে, সামরিক কাফেলাটি যখন বোনি শহর ছেড়ে ডুয়েন্তাজার দিকে অগ্রসর হচ্ছিল, তখনই রাস্তায় পুঁতে রাখা একটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর রাস্তার দুই ধারে পূর্ব থেকেই পাজিশন নিয়ে থাকা আল-কায়েদা সংশ্লিষ্ট জেএনআইএম-এর ইসলামি প্রতিরোধ যোদ্ধারা কাফেলায় অতর্কিত হামলা চালাতে শুরু করে। তারা খুবই সংক্ষিপ্ত সময়ের মধ্যে এই অভিযানটি শেষ করে।

জেএনআইএম সূত্র মতে, এই অভিযানে তাদের কোন সহযোদ্ধা শহীদ কিংবা আহত হননি। বরং তারা নিরাপদে অভিযান শেষে ফেরার সময় ৭টি গাড়ি, ২১টি AK, ২টি DShK, ২টি RPG, ২টি PK, ১টি SAM এবং ১টি BRDM গনিমত অর্জন করেন।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীর | পুলিশের উপর স্বাধীনতাকামীদের অতর্কিত আক্রমণ, এসপিসহ নিহত ২
পরবর্তী নিবন্ধ‘দ্যা কাশ্মীর ফাইলস’এর প্রভাব | মন্দিরে লাউডস্পিকার লাগিয়ে মুসলিমদের ইবাদতে ব্যাঘাত তৈরীর আহ্ববান হিন্দুত্ববাদীদের