ওয়াজিরিস্তানে পাক-তালিবানের সাথে লড়াইয়ে ৯ গাদ্দার সেনা নিহত, আহত অসংখ্য

ত্বহা আলী আদনান

0
727
ওয়াজিরিস্তানে পাক-তালিবানের সাথে লড়াইয়ে ৯ গাদ্দার সেনা নিহত, আহত অসংখ্য

পাকিস্তানি গাদ্দার সামরিক বাহিনীর উপর একের পর এক বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করছেন প্রতিরোধ বাহিনী টিটিপি। যাতে প্রতিদিনই দেশটির ইসলাম বিরোধী শক্তির অনেক সেনা সদস্য নিহত ও আহত হচ্ছে।

স্থানীয় সূত্র মতে, গত ২৯ মার্চ মঙ্গলবার সকাল ১১টার দিকেও পাকিস্তানের গাদ্দার সেনাবাহিনী ও প্রতিরোধ বাহিনী টিটিপির মধ্যে একটি তুমুল লড়াই সংঘটিত হয়। লড়াইটি উত্তর ওয়াজিরিস্তানের গারিওম সীমান্তের কালির পোস্ট অফিসের কাছে সংঘটিত হয়েছিল।

সূত্রটি জানায়, প্রথমে উক্ত এলাকায় প্রতিরোধ বাহিনী টিটিপি’র বীর যোদ্ধাদের অবস্থান লক্ষ্য করে ভারী অস্ত্র শস্ত্র নিয়ে অভিযান চালায় গাদ্দার সেনাবাহিনী। এসময় প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের বীর যোদ্ধারাও বীরত্বের সাথে পাল্টা আঘাত হানে সেনাদের উপর। ফলে লড়াইটি কয়েক ঘন্টা যাবৎ চলতে থাকে। ফলে অনেক সেনা সদস্য নিহত ও আহত হয়।

টিটিপির মুখপাত্র জানান যে, এই লড়াইয়ে তাদের কোন মুজাহিদ হতাহত হওয়া ছাড়াই তাঁরা অবরোধ ভেঙে নিরাপদে বেরিয়ে পড়তে সক্ষম হন।

মুখপাত্র আরও জানান, অভিযান থেকে ফেরার পথে টিটিপির মুজাহিদীনরা পদাতিক বাহিনীকে টার্গেট করে মাইন বিস্ফোরণ ঘটান। এতে ৬ সৈন্য নিহত এবং আরও অসংখ্য সৈন্য আহত হয়। পরে ঐদিন দুপুর ২টা পর্যন্ত সৈন্যদের লাশ ঘটনাস্থলেই পড়ে থাকে।

এই হামলার আগের রাতে, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) মুজাহিদিনরা মোহমান্দ এজেন্সিতেও একটি সফল অভিযান পরিচালনা করেছেন। হামলাটি সাফি সীমান্তের কান্দাহারী “খাখ বাজার” এর কাছে একটি পুলিশ পোস্ট লক্ষ্য করে চালানো হয়েছে।

টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ জানান, মুজাহিদের বরকতময় এই অভিযানেও গাদ্দার নাপাক বাহিনীর কমপক্ষে ৩ পুলিশ সদস্য নিহত ও আহত হয়েছে। বাকিরা পালিয়ে গেলে মুজাহিদগণ পুলিশ পোস্টটি ধ্বংস করে দেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন