আবারো সাধু সম্মেলনে কুখ্যাত নরসিংহানন্দের উস্কানিমূলক মুসলিম বিদ্বেষী বক্তব্য : এবার দিল্লিতে

উসামা মাহমুদ

0
1143
আবারো সাধু সম্মেলনে কুখ্যাত নরসিংহানন্দের উস্কানিমূলক মুসলিম বিদ্বেষী বক্তব্য : এবার দিল্লিতে

গোটা ভারতে  এখন মুসলিম বিদ্বেষের আগুন জ্বলছে, চলছে মুসলিম গণহত্যার চূড়ান্ত প্রস্তুতি। আর সেই আগুনে নিয়মিত ঘি ঢেলে যাচ্ছে নামধারী উগ্র হিন্দু সাধু সন্নাসীরা।

এবার দিল্লিতে হিন্দুদের সাধু সম্মেলনে আবারও উস্কানিমূলক বক্তব্য দিয়েছে কুখ্যাত সাধু নরসিংহানন্দ। পূর্বের ন্যায় আবারও মুসলিদের প্রতি ঘৃণা ছড়ানাের উদ্দেশ্যে প্রতিহিংসামূলক ভাষণ দিয়েছে সে। আর সেই হিংসা ছড়ানাের কাজ সে অন্য কোনাে স্থান থেকে নয়, বরং খােদ রাজধানী দিল্লিতে হিন্দুত্ববাদী প্রশাসনের নাকের ডগায় বসেই করেছে।

গত(০৩/০৪/২২)রবিবার রাজধানী দিল্লীর বুরারি নামে এলাকায় আয়ােজিত একটি সাধু সম্মেলনে উপস্থিত হয় নরসিনহানন্দ। এবং সেখানে দেশের নানা প্রান্ত থেকে প্রায় শ’দুয়েক সাধু হাজির হয়েছে এই খবর পেয়ে কয়েকজন মুসলিম সাংবাদিক সেখানে পৌঁছে যান। কিন্তু সেখানে যাওয়ার কারণে সাধুরা তাঁদের মুসলিম জিহাদী রিপোটার্স আখ্যা দিয়ে মারধর করে। এই সন্ত্রাসী সাধুদের গডফাদার ছিল সেই জ্যোতি নরসিংহানন্দ সরস্বতী।

এই ধর্ম সম্মেলন থেকে মুসলিমদের প্রতি চরম ঘৃণা বর্ষণের পাশাপাশি হিংসায় উস্কানি দেওয়া হয়। বিশ্লেষকগণের সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে দিল্লি পুলিশের নাকের ডগায় বসে কীভাবে এই ধরনের ধর্মীয় উস্কানি মূলক অনুষ্ঠান করা হল। ইতিপূর্বেও মুসলিম গণত্যার ডাক দেওয়ার পর পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তার সাথে হাসি মজাক করার ভিডিও ভাইরাল হয়েছিল।

কিন্তু এসব নিয়ে হিন্দুত্ববাদী প্রশাসনের কোন মাথা ব্যাথা নেই। তারা শুধু মুসলিমদের কিভাবে দমিয়ে রাখা যায়- সে ব্যবস্থা করতেই মশগুল। বিশ্লেষকদের মতে, মুসলিম গণহত্যা চালাতে পথ সহজ করে দিচ্ছে তারা। আর এতে করে সাধারণ বেসামরিক মুসলিমদের মধ্যে আতঙ্ক বহুগুণে বেড়ে গেছে। কারণ রাজধানী দিল্লিতে হিন্দুত্ববাদীরা উস্কানিমূলক মুসলিম বিদ্বেষী বক্তব্য দিতে পারলে, অন্য জায়গায় গণহত্যা চালাতেও দ্বিধা করবে না।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে উত্তরাখণ্ডেও এই ধরনের এক সাধু সম্মেলনে জ্যোতি নরসিংহ উস্কানিমূলক বক্তব্য দেয়। সেই সম্মেলনের ভিডিও প্রকাশ্যে আসতেই দেশ জুড়ে শুরু হয় প্রবল মুসলিম বিদ্বেষ।

সচেতন মহল তাই প্রশ্ন তুলেছেন, জ্যোতি নরসিংহানন্দ সরস্বতী এত বড় বড় ক্রাইম করার পরও কীভাবে ছাড়া পায়। আবারও একই ধরনের বিদ্বেষী ভাষণ দেওয়ার সাহসই বা কীভাবে হল তার। আর অন্যদিকে, মুসলিমরা কোন অপরাধ না করের বছরের পর বছর হিন্দুত্ববাদীদের মিথে মামলায় কারাগারে থাকতে হচ্ছে। হিন্দু হলেই কি সাত খুন মাফ এমন প্রশ্ন এখন মুসলিমদের জনমনে ঘুরপাক খাচ্ছে।

তথ্যসূত্র:
——–
1.Journalists attacked at Hindutva event in Delhi as mob calls Muslim reporters ‘jihadi’

-https://tinyurl.com/2rnwxw85

2.Journalists ‘Attacked’ During Burari Hindu Mahapanchayat, Where Anti-Muslim Speeches Were Made

https://tinyurl.com/22jp737r

3.এবার দিল্লিতে হিন্দুদের সাধু সম্মেলনে আবারও উস্কানি মূলক বক্তব্য দিয়েছে কুখ্যাত সাধু নরসিংহানন্দ

https://tinyurl.com/rdb96vuf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসিরিয়া | স্কুলগামী শিশুদের উপর রুশ-সমর্থিত সরকারি বাহিনীর হামলা : নিহত ৪ শিশু
পরবর্তী নিবন্ধকাশ্মীরজুড়ে চলছে দখলদার ভারতের জাতীয় নিরাপত্তা সংস্থার কথিত অভিযান