ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ৭ মালিয়ান গাদ্দার সেনা হতাহত

ত্বহা আলী আদনান

0
201

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির গাদ্দার সেনাদের উপর একটি সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। এতে ২ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্র মতে, আজ ৮ জুন বুধবার সকালে মালির টিমবাক্টু রাজ্যের উপকন্ঠে হামলার ঘটনাটি ঘটেছে। হামলাটি দেশটির গাদ্দার সামরিক বাহিনীর একটি চেকপয়েন্ট টার্গেট করে চালানো হয়েছে। এতে বিদেশিদের দালাল মালিয়ান বাহিনীর অন্তত ২ সেনা নিহত এবং আরও ৫ সেনা সদস্য আহত হয়েছে। পরে তাদেরকে চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সূত্রটি জানায় যে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর একদল মুজাহিদ এই হামলাটি চালিয়েছেন। তাঁরা ৩টি মোটরসাইকেলে করে ঘটনাস্থলে পৌঁছে দেওয়া সেনাদের টার্গেট করে করে হত্যা করেন। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে নিরাপদে সরে যেতেও সক্ষম হন।

উল্লেখ্য মালির এই গাদ্দার সামরিক বাহিনী দীর্ঘ সময় পর্যন্ত ফ্রান্সের গোলামী করেছে। বিনিময়ে ফ্রান্স তাদের কায়েমি স্বার্থ জিইয়ে রাখতে মআলিতে ইসলাম ও মুসলিমদের সাথে দীর্ঘ সময় পর্যন্ত যুদ্ধ করেছে। কিন্তু যখন ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের তীব্র আক্রমণের মুখে ফ্রান্স আস্তে আস্তে নিজেকে মালি থেকে গুটিয়ে নিচ্ছে, এই গাদ্দার সামরিক বাহিনী তখন আবারো নিজেদের জনগণ ও দ্বীনের বিরুদ্ধে গিয়ে আরেক দখলদার রাশিয়ানদেরকে মালিতে ডেকে এনেছে। তাদের সাথে তাই দখলদারদের প্রতি আচরণের অনুরূপ আচরণই করে যাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধাগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন