অস্ত্র কিনে মিয়ানমারের মতো জাতিগত নির্মুল অভিযান চালাতে হিন্দুদেরকে আহ্বান উগ্র স্বামী প্রবোধানন্দের

উসামা মাহমুদ

1
123

ভারতে হিন্দুত্ববাদীদের মুসলিম বিদ্বেষ এখন চরম আকার ধারণ করেছে। প্রকাশ্যভাবে মুসলিমদের গণহত্যার আহ্বান জানানোর পর এখন তারা হিন্দুদেরকে সরাসরি অস্ত্র কিনে মুসলমানদেরকে নির্মূল করার অভিযান শুরু করে দেওয়ার আহ্বান জানাচ্ছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরা একটি ভিডিওতে দেখা গেছে, উগ্র হিন্দুত্ববাদী পুরোহিত স্বামী প্রবোধানন্দ প্রত্যেক হিন্দুকে অস্ত্র তুলে নিতে এবং মিয়ানমারের মতো ক্লিনজিং অপারেশন (জাতিগত নির্মূল) শুরু করতে বলেছে।

সে হিন্দুত্ববাদী জনতার উদ্দেশ্যে বলছে, সকল হিন্দুকে অস্ত্র কিনতে হবে। মুসলিমদেরকে মায়্নমারের মতো জাতিগত নির্মূল অভিযান চালাতে হবে। মুসলিমদের মারতে হবে। এছাড়া বিকল্প কোন পথ নাই।
সে সামরিক বেসামরিক সকল হিন্দুকে মুসলিম গণহত্যায় অংশগ্রহণ করার আহ্বান জানায়।

হিন্দুত্ববাদী প্রবোধানন্দের মুসলিম বিদ্বেষী এমন ভাষণ এটাই প্রথম নয়। ইতিপূর্বেও প্রবোধানন্দ ধর্ম সংসদে খোলাখুলিভাবে মুসলিমদের গণহত্যার আহ্বান জানিয়েছিল। সে ভারতীয় মুসলিমদেরকে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের মতোই গণহত্যা করার কথা বলেছিল।

হিন্দুত্ববাদী এই উগ্র নেতা প্রকাশ্যে তার অনুসারীদেরকে বলেছিল- “কুরআন বুঝে” এমন প্রত্যেক মুসলিমকে হত্যা করতে হবে। সে আরো বলেছে, “প্রত্যেক হিন্দুর উচিত বাড়িতে অস্ত্র রাখা। আপনি যখন তা করবেন, আপনি রাম এবং কৃষ্ণের আশীর্বাদ পাবেন। ’জিহাদিদের’ বিরুদ্ধে যুদ্ধ চালাতে আপনার এখন অস্ত্র দরকার।”

হরিদ্বারে মুসলিম বিদ্বেষী ঘৃণা সমাবেশে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য এবং মুসলিমদের মায়ানমারের মত গণহত্যা চালানোর আহ্বান করায় প্রবোধানন্দকে গাজিয়াবাদে হিরো উপাধি দিয়েছিল উগ্র হিন্দু সন্ত্রাসীরা।

মুসলিমদের নিরবতা ও নির্লিপ্ততার সুযোগে হিন্দুত্ববাদীরা এভাবেই তাদের অনুসারীদেরকে মুসলিম গণহত্যার জন্য মানসিকভাবে ও গণহত্যা চালানোর অস্ত্র মজুদ করে রাখতে প্রস্তুত করে তুলছে। অথচ, মুসলিমরা এখনো নিজেদের মাঝে ছোটখাট বিষয় নিয়েই মতানৈক্যে লিপ্ত রয়েছে।

ইসলামি বিশ্লেষকদের কেউ কেউ আক্ষেপ করে বলছেন, বাংলাদেশে অবস্থানরত মুসলিমরা হয়তো ভাবছেন যে এটা ভারতের মুসলিমদের বা কাশ্মীরি মুসলিমদের সমস্যা; কিন্তু তারা এটা ভাবতে পারছেন না যে হিন্দুত্ববাদী আগ্রাসনের ঢেউ খুব দ্রুতই তাদের উপরেও আছড়ে পরতে যাচ্ছে।

ইসলামি চিন্তাবীদগণ তাই বার বার সতর্ক করছেন মুসলিমদেরকে অবশ্যই এটা অনুধাবন করতে হবে যে, তাদেরকে নির্মূল করতে একদল লোক সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করছে। তাই তাদেরকে গাদ্দার শাসকদের ধোঁকাবাজি এড়িয়ে ঐক্যবদ্ধ হতে হবে, এবং সমাগত ভবিষ্যতের বিপদ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।


 

তথ্যসূত্র:
——–

1. Swami Prabodhanand calls on Hindus to buy weapons
https://tinyurl.com/uuzyz6a5
2. Clean India of Jihadis, Whoever Understands Quran is One’: UP Hate Speech Event
https://tinyurl.com/yckmb3zu

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন