আল-কায়েদার সফল হামলায় এক ডজনেরও বেশি মালিয়ান সেনা হতাহত

ত্বহা আলী আদনান

0
1062
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পশ্চিম আফ্রিকার দেশ মালির মোপ্তি রাজ্যে ২টি সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা যোদ্ধারা। এতে এক ডজনেরও বেশি মালিয়ান সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৬ জুলাই সকালে মোপ্তি রাজ্যের কোরো জেলায় প্রথম হামলাটি চালানো হয়। যেখানে বিস্ফোরক যন্ত্র দ্বারা সেনাবাহিনীর একটি গাড়িকে লক্ষ্যবস্তু করা হয়। আর এতে গাড়িতে বিস্ফোরণ ঘটালে মালিয়ান সেনাবাহিনীর ২ সৈন্য ঘটনাস্থলেই নিহত হয়। একই ঘটনায় আরও ৪ সেনা গুরুতর আহত হয়।

এই হামলার একদিন পর, অর্থাৎ গত ৭ জুলাই বৃহস্পতিবার, মুজাহিদগণ বুনি অঞ্চলে আরও একটি সফল বোমা বিস্ফোরণ ঘটান। প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ সংশ্লিষ্ট ‘মিনবারুল-ফুরকান’ মিডিয়া সূত্রে জানা যায়, উক্ত এলাকায় সেনাবাহিনীর একটি সাঁজোয়া যান বোমা মেরে উড়িয়ে দেন মুজাহিদগণ। যার টুকরোগুলো চারদিকে ছড়িয়ে ছিটিয়ে পরে। ফলে সাঁজোয়া যানে থাকা সমস্ত গাদ্দার সৈন্য নিহত হয়। যাদের শরীরের টুকরো ও রক্ত আশপাশে ছিটিয়ে পড়ে থাকতে দেখা গেছে।

স্থানীয় গণমাধ্যম সূত্র মতে, মুজাহিদদের পরিচালিত এই বরকতময় হামলায় অন্তত ৯ মালিয়ান সেনা নিহত হয়েছে। বিশ্লেষকরা তাই বলছেন যে হামলাগুলোর মাধ্যমে গাদ্দারদেরকে তাদের পূর্ণ পাওনা আদায় করে দিয়েছেন মুজাহিদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালি | জাতিসংঘের সামরিক বহরে মুজাহিদদের হামলায় নিহত ৩, আহত ৫
পরবর্তী নিবন্ধআমিরুল মু’মিনীনের পক্ষ থেকে মুসলিম উম্মাহর প্রতি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছাবার্তা